kalerkantho


ভালেন্সিয়ায় ডুবল রিয়ালের তরী!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৩৪



ভালেন্সিয়ায় ডুবল রিয়ালের তরী!

লা লিগার মৌসুমজুড়ে খুঁড়িয়ে চলা ভালেন্সিয়ার কাছেই শেষ পর্যন্ত ডুবতে হলো তারকাখচিত রিয়াল মাদ্রিদকে। বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে হারে জিনেদিন জিদানের শিষ্যরা। এই পরাজয়ের ফলে বার্সেলোনার সঙ্গে ব্যবধান বাড়ানো না গেলেও ১ নম্বরেই থাকছে রোনালদো-করিম বেনজিমারা। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।

ম্যাচের শুরুতেই চতুর্থ মিনিটে জাজার অসাধারণ এক গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। বার্সা থেকে ভাড়ায় আসা মুনির এল হাদ্দাদির ক্রস ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁকানো হাভ-ভলিতে বল জালে জড়ান ইতালির ফরোয়ার্ড। ৫ মিনিটের ব্যবধানে দ্বিতীয়বার বল জালে পাঠিয়ে নিজেদের জানান দেয় তালিকায় পঞ্চদশ স্থানে থাকা ভালেন্সিয়া। নবম মিনিটে করা গোলটির পেছনেও জাজা। তার আড়াআড়ি পাস পেয়ে নানি ডান দিকে কোনাকুনি বল দিলে ডি বক্সের ঠিক বাইরে থেকে বল ধরে ভিতরে ঢুকে গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত চিলির ফরোয়ার্ড ওরেয়ানা।

বিরতির ঠিক আগে ব্যবধান কমান রিয়াল সুপারস্টার ক্রিস্তিয়ানো রোনালদো। বাঁ-দিক দিয়ে মার্সেলোর ক্রসে ১২ গজ দূর থেকে দারুণ হেডে বল জালে জড়ান তিনি।

চলতি লিগে ১৫তম গোল সিআরসেভেনের। সমতায় ফিরতে মরিয়া রিয়াল দ্বিতীয়ার্ধের শুরু থেকে একের পর এক আক্রমণ করতে থাকে। কিন্তু প্রতিপক্ষের দুর্ভেদ্য রক্ষণ ভাঙতে পারেনি। কয়েকটি সুযোগ মিস করার পর পরাজিত সৈনিকের বেশে মাঠ ছাড়তে হয় জিদানের শিষ্যদের।


মন্তব্য