kalerkantho


রোলবল বিশ্বকাপ : সেমি-ফাইনাল থেকেই বাংলাদেশের বিদায়

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:১২



রোলবল বিশ্বকাপ : সেমি-ফাইনাল থেকেই বাংলাদেশের বিদায়

বর্তমান রানার্স-আপ ইরানের কাছে হেরে বিশ্বকাপ রোলবলের সেমি-ফাইনাল থেকে বিদায় নিল স্বাগতিক বাংলাদেশ পুরুষ দল। বুধবার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমি-ফাইনালে ইরানের কাছে ১১-৩ গোলের বিশাল ব্যবধানে হার মানে স্বাগতিক পুরুষ দল।

গ্রুপ পর্ব থেকে প্রি-কোয়ার্টার এবং কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত পারফর্ম করা বাংলাদেশ এ দিন ছিল অনেকটাই নিষ্প্রভ। দ্বীন হাসান হৃদয়, আরাফাতদের গোলের তোড়েই ভেসে গেছে প্রতিপক্ষ। রোলবল বিশ্বকাপে প্রথমবার সেমি-ফাইনালে ওঠা লাল সবুজের দলটি ইরানিদের গতির সামনে টিকতেই পারেনি। তাদের ক্ষিপ্রতার কাছে অসহায় মনে হয়েছে আসিফ বাহিনীকে। বার বার খেলোয়াড় পরিবর্তন করেও কাজে আসেনি। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে ইরান। উচ্চতার সুযোগ বেশ ভালোই কাজে লাগিয়েছে ইরানি দল।

উচ্চতার সুযোগে বার বার বাংলাদেশের খেলোয়াড়দের কনুই দিয়ে আঘাত করেছে তারা। বিশেষ করে বাংলাদেশ দলের গোল মেশিন খ্যাত হৃদয়কে একাধিক বার আহত করে মাটিতে ফেলেছে।

ফলে তাদের কাছে হার মানতে বাধ্য হয়েছে বাংলাদেশ।

ইরানের সাতটি ফাউলের বিপরীতে দুটি পেনাল্টি পেলেও তা থেকে গোল আদায় করতে ব্যর্থ হন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার দৌঁড়ে এগিয়ে থাকা হৃদয়। তবে ম্যাচে বাংলাদেশের তিনটি গোলই করেছেন তিনি।


মন্তব্য