kalerkantho


হরভজনের তথ্য ফাঁস, ব্যাঙ্গালোরের হয়ে খলতেন না কোহলি

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:১০



হরভজনের তথ্য ফাঁস, ব্যাঙ্গালোরের হয়ে খলতেন না কোহলি

সবাই জানেন বিরাট কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্পদ। ২০০৮-এ আরসিবি ভারত অধিনায়ককে দলে নিয়েছিল।

সেই থেকেই গাঁটছড়া শুরু কোহলি ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। এখনও তা অব্যাহত। অথচ এই কোহলিকেই ব্যাঙ্গালোরের কাছ থেকে কেড়ে নিতে চেয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। প্রথম বারের আইপিএল নিলামে কোহলির দাম ছিল তিরিশ হাজার ডলার। এখন আইপিএল দশম সংস্করণে এসে পৌঁছেছে। কোহলি এখন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক। অথচ সব ঠিকঠাক চললে ব্যাঙ্গালোরের জার্সি গায়ে কোহলিকে মোটেই দেখা যেত না। উলটে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি পরেই খেলতে দেখা যেত কোহলিকে।

মুম্বই ইন্ডিয়ান্স কোহলিকে দলে নেওয়ার মরিয়া একটা চেষ্টা করেছিল ২০০৮-এর নিলামে।

কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থ হয় মুম্বই ইন্ডিয়ান্স। কোহলির গন্তব্য হয় বেঙ্গালুরু। যে সে নন, হরভজন সিংহই এই তথ্য ফাঁস করেছেন। ভাজ্জি নিজে মুম্বই ইন্ডিয়ান্সের গুরুত্বপূর্ণ এক সদস্য। তিনি খবরের ভিতরকার খবর ফাঁস করে দিয়েছেন পুণের একটি অনুষ্ঠানে গিয়ে। সেখানেই কোহলি ও সচিন তেন্ডুলকর নিয়ে প্রশ্নের সম্মুখীন হতে হয় পঞ্জাবী

অফস্পিনারকে। জবাবে হরভজন বলেন, বিরাট কোহলি আমার ভাইয়ের মতো। আমরা ওকে মুম্বই ইন্ডিয়ান্সে আনার চেষ্টা করেছিলাম। কোহলি চ্যাম্পিয়ন প্লেয়ার। কিন্তু সচিন তেন্ডুলকর সবসময়েই একনম্বর। কোহলিকে সবাই দলে নিতেই চাইবেন। এর মধ্যে কোনও অস্বাভাবিকত্ব নেই। ভাজ্জি যে সময়ের কথা বলেছেন, তখন কোহলি কিন্তু আজকের বিরাট কোহলি হননি। সেই সময়ে তাঁকে দলে নেওয়া হলে আজ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে বিপক্ষের রাতের ঘুম কেড়ে নিতেন কোহলি।

 


মন্তব্য