kalerkantho


শ্রীলঙ্কা সফর : ফিরলেন মুস্তাফিজ-রুবেল, বাদ পড়লেন ইমরুল

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৩৪



শ্রীলঙ্কা সফর : ফিরলেন মুস্তাফিজ-রুবেল, বাদ পড়লেন ইমরুল

অবশেষে শ্রীলঙ্কা সফর উপলক্ষে দল ঘোষণার দিনটি এলো। অনুমিতভাবেই দলে ফিরেছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তবে ইনজুরি থেকে পুরো ফিট না হওয়ায় বাদ পড়েছেন ওপেনার ইমরুল কায়েস। অন্যদিকে দলে সুযোগ পেয়েছেন চলতি বিসিএলে দারুণ বল করা পেসার রুবেল হোসেন। ভারত সফরে টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা মোসাদ্দেক হোসেনও ১৬ সদস্যের দলে আছেন।

আজ মঙ্গলবার দুপুরে শ্রীলঙ্কা সফরের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়। রুবেল হোসেনের অন্তর্ভুক্তিতে এই সফর থেকে বাদ পড়েছেন আরেক পেসার শফিউল ইসলাম। এ ছাড়া ভারত সফরের মতোই তাসকিন, শুভাশিস এবং কামরুল ইসলাম দলে আছেন। ইমরুলের পরিবর্তে তামিমের সঙ্গে ইনিংস শুরু করবেন সৌম্য সরকার এটা প্রায় নিশ্চিত। ৪ মার্চ আবারও ইমরুলের ফিটনেস টেস্ট নেওয়া হবে বলে জানা গেছে।

৭ মার্চ থেকে ২ টেস্টের সিরিজ দিয়ে শ্রীলঙ্কা সফর শুরু করবে বাংলাদেশ।

এই সফর নিয়ে টানা পাঁচটি টেস্ট খেলবে বাংলাদেশ। এরপর টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। সর্বশেষ ভারতের বিপক্ষে ঐতিহাসিক হায়দরাবাদ টেস্টে ৫ দিন লড়াই করেও শেষ পর্যন্ত পরাজিত হয়েছে মুশফিক বাহিনী। শ্রীলঙ্কা সফরে তাই ভালো কিছুর আশা নিয়েই যাচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশ টেস্ট দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি ও মোসাদ্দেক হোসেন।


মন্তব্য