kalerkantho


দিনমজুরের ছেলে এখন ৩ কোটির ক্রিকেটার

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৩০



দিনমজুরের ছেলে এখন ৩ কোটির ক্রিকেটার

মহম্মদ সিরাজের পৃথিবীটা এক লহমায় বদলে গেল। কয়েক মিনিটের মধ্যেই হায়দরাবাদের ক্রিকেটারটি হয়ে গেলেন কোটিপতি। সানরাইজার্স হায়দরাবাদ ২.৬ কোটি টাকার বিনিময়ে তাকে দলে নিয়েছে। কোটিপতি ক্রিকেটার টাইমমেশিন ছাড়াই ফিরে যাচ্ছেন সেই পুরনো দিনে। তার স্মৃতিতে ভিড় করে রয়েছে কত পুরনো ঘটনা। আইপিএলের নিলামে কোটিপতি হওয়ার পরই সিরাজ সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ক্রিকেট খেলে প্রথম যে দিন টাকা উপার্জন করেছিলাম, সেই দিনটার খুব মনে পড়ছে আজকে।

স্মৃতিচারণ করে সিরাজ বলছিলেন, একটা ক্লাব ম্যাচ ছিল। আমার মামা দলের অধিনায়ক ছিল। ম্যাচটা ছিল ২৫ ওভারের। আমি ২০ রানের বিনিময়ে ৯টি উইকেট নিয়েছিলাম। সিরাজের সেই পারফর্মেন্স দেখার পর দারুণ খুশি হয়েছিলেন তার মামা।

খুশি হয়ে পাঁচ শ টাকা উপহার দিয়েছিলেন সিরাজকে। সেই দিনের কথা আজও ভুলতে পারেননি এই পেসার। সিরাজের দর ২.৬ কোটি টাকা ওঠার পর প্রথমটায় ভ্যাবাচাকা খেয়ে গিয়েছিলেন তিনি। কথা বন্ধ হয়ে গিয়েছিল কিছুক্ষণের জন্য।

বিস্ময়ের ঘোর কাটিয়ে তিনি জানান, বাবা মহম্মদ গাউস ও মা শাবানা বেগমকে এবার সুন্দর দেখে একটা বাড়ি বানিয়ে দেবেন হায়দরাবাদে। সিরাজ বলেন, আমার বাবা প্রচণ্ড পরিশ্রম করেছেন। অটোরিকশা চালিয়ে সংসার সামলেছেন। আমার আর দাদার ওপর সংসারের বোঝা চাপিয়ে দেননি। খেলার জুতোর দাম ছিল অনেক। স্বল্প আয় হলেও বাবা আমার জন্য সেরা জুতোটাই আনতেন। এবার আমি ওদের কিছু ফিরিয়ে দেব। আইপিএল না থাকলে গলি থেকে রাজপথে কি পৌঁছতে পারতেন সিরাজ?


মন্তব্য