kalerkantho


মুস্তাফিজের জন্যই বোল্টকে ছাড়ল হায়দরাবাদ?

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৩৩



মুস্তাফিজের জন্যই বোল্টকে ছাড়ল হায়দরাবাদ?

বর্তমান সময়ে ভয়ঙ্কর পেসারদের মধ্যে অন্যতম নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।   যার সম্পর্কে গত নিউজিল্যান্ড সফরে বেশ বাজে অভিজ্ঞতাই হয়েছে টাইগারদের।

কিন্তু আশ্চর্যজনকভাবে এই বোলারকে এবার ছেড়ে দেয় সানরাইজার্স হায়দরাবাদ। শেষ পর্যন্ত ৫কোটি রুপিতে দশম আইপিএলে বোল্টকে কিনে নেয় নাইট রাইডার্স।

গত নবম আসরে প্রথমবারের মত আইপিএল খেলতে যান 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমান। তার জাদুকরী কাটারে মুগ্ধ হয় সবাই। হায়দরাবাদের নয়নের মনি হয়ে ওঠেন 'দ্য ফিজ'। দলপতি ওয়ার্নার তো বন্ধুর আসনে বসিয়ে দেন তাকে। সবাইকে চমকে দিয়ে চ্যাম্পিয়ন হয় হায়দরাবাদ। সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতে নেন মুস্তাফিজ। এই রত্নকে হাতছাড়া করার মত বোকামি করেনি হায়দরাবাদ।

রেখে দিয়েছে। কিন্তু ছেড়ে দিয়েছে বোল্টকে!

মুস্তাফিজের জন্য এই বোল্ট একাদশে ঠাঁই পেতেন না শিরোপার লড়াইয়ে হায়দরাবাদকে কেউ যখন গোনাতেই ধরেনি, তখন কাটার মাস্টারের ভেলকিতে একের পর এক ম্যাচ জিতে চলে দলটি। ১৬ ম্যাচে ১৭ উইকেট নেন মুস্তাফিজ।  তাই মুস্তাফিজকে সরানোর কোন প্রশ্নই ছিল না। ৮ ম্যাচে ১০ উইকেট নিয়ে সরে যেতে হয় বোল্টকে। এবার তার ঠাঁই হলো সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্সে। এজন্য মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে বেশ লড়াই করতে হয়েছে নাইট রাইডার্সকে। বোল্ট ছাড়াও ইংল্যান্ডের অলরাউন্ডার ক্রিস ওকসকে ৪.২ কোটি টাকা দিয়ে কিনেছে কলকাতা।


মন্তব্য