kalerkantho


প্রথম ভারতীয় হিসেবে পেলে-ম্যারাডোনার দলে কোহলি!

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৩৮



প্রথম ভারতীয় হিসেবে পেলে-ম্যারাডোনার দলে কোহলি!

ভারতীয় ক্রিকেটের তিন ফরম্যাটের অধিনায়ক বিরাট কোহলির মুকুটে আরও একটি সাফল্যের পালক যুক্ত হলো। তবে সেটা খেলার মাঠে নয়; মাঠের বাইরের ঘটনায়।

ভারতের প্রথম খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক সংস্থা পুমার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন কোহলি। এই সংস্থাটির সঙ্গে আগে চুক্তিবদ্ধ হয়েছিলেন ব্রাজিল কিংবদন্তি পেলে, ফুটবলের রাজপুত্র ম্যারাডোনা, ট্র্যাকের রাজা উসাইন বোল্টের মত তারকারা।

জানা গেছে, ১০০ কোটি রুপির বিনিময়ে পুমার সঙ্গে আগামী ৮ বছরের জন্যে চু্ক্তিবদ্ধ হয়েছেন ভারতের ক্রিকেট অধিনায়ক। ভারতীয় দলে ক্যরিয়ারের বাকি সময়টুকু এই জার্মান সংস্থার সঙ্গেই চুক্তিবদ্ধ থাকবেন তিনি। নির্দিষ্ট পারিশ্রমিকের পাশাপাশি পুমার ব্যাবসার ভিত্তিতে রয়্যালটিও পাবেন বিরাট কোহলি।

স্পোর্টস লাইফস্টাইল প্রডাক্টের একটি নতুন সিগনেচার লাইন লঞ্চ করতে চলেছে পুমা। তারই বিজ্ঞাপনের মডেল ভারতীয় ক্রিকেটের অধিনায়ক। এই নতুন প্রডাক্টে থাকবে বিশেষ লোগো এবং ব্র্যান্ড পরিচিতি।

এক সাক্ষাত্কারে কোহলি বলেছেন, "পুমার সঙ্গে কাজ করাটা বিরাট সম্মানের।

শুধু বোল্টের মতো কালজয়ী খেলোয়াড়ই নন, পুমার ইতিহাসের সঙ্গে জড়িয়ে রয়েছে পেলে এবং ম্যারাডোনা মতো কিংবদন্তিদের নামও। "

এর আগে ২০১৩ সালে অ্যাডিডাসের সঙ্গে ৩ বছরের একটি চুক্তি সাক্ষর করেছিলেন কোহলি। বছরে ১০ কোটি টাকার এই চুক্তি শেষ হয় ২০১৬ সালের ডিসেম্বর মাসে।


মন্তব্য