kalerkantho


'কোহলিকে স্লেজিং করব না' ; ঘোষণা অস্ট্রেলিয়ার!

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:০৯



'কোহলিকে স্লেজিং করব না' ; ঘোষণা অস্ট্রেলিয়ার!

আসন্ন ৪ ম্যাচ টেস্টে সিরিজে ভারতের অধিনায়ক বিরাট কোহলির সাথে অস্ট্রেলিয়া স্লেজিং করবে না বলে জানালেন মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নার। ভারতের মাটিতে পা দিয়ে কোহলির সাথে স্লেজিং করার ঘোষণা দিয়েছিলেন অসি অধিনায়ক স্টিভেন স্মিথ। কিন্তু দলপতির পথে না হেঁটে, কোহলিকে না ক্ষ্যাপানোর পরিকল্পনা করেছেন ওয়ার্নার।  

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে থাকা এই ওপেনার বলেন, "বর্তমানে বিশ্বসেরা ব্যাটসম্যান কোহলি। এই মূহূর্তে তার সাথে স্লেজিং করলে তা আমাদের জন্যই খারাপ হবে। তাই কোহলির সাথে অস্ট্রেলিয়া কোনো প্রকারের স্লেজিং এ যাবে না। "

কোহলিকে ক্ষ্যাপানোর ফল খারাপ হয়, তার প্রমাণ নিজ মাঠে হাড়ে হাড়ে টের পেয়েছে অস্ট্রেলিয়া। গত অস্ট্রেলিয়া সফরে ৮ ইনিংসে চারটি সেঞ্চুরিতে ৬৯২ রান করেছিলেন কোহলি। ভারতের বর্তমান অধিনায়ককে সে সময় থামাতে স্লেজিং এ ব্যতিব্যস্ত ছিলেন স্মিথ-জনসন-ওয়ার্নার। এতেই তেলে-বেগুনে জ্বলে ওঠেন কোহলি। ব্যাট হাতে দুর্দান্ত সব সেঞ্চুরিতে ভারতকে দুই টেস্টে পরাজয়ের থেকে রক্ষা করেন কোহলি।

ফলে চার ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিততে পারে অস্ট্রেলিয়া। কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে স্মিথ-জনসন-ওয়ার্নারদের স্লেজিং মুখ থুবড়ে পড়ে।  

কিন্তু তারপরও কোহলিকে স্লেজিং দিয়েই বধ করার পণ করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ। ভারতের মাটিতে পা দিয়েই এমন ঘোষণা দিয়েছিলেন তিনি। কিন্তু অধিনায়কের এমন পরিকল্পনার সাথে একমত নন তারই ডেপুটি ওয়ার্নার। কোহলির সাথে কোন প্রকার স্লেজিং তার দল করবে না বলে ঘোষণা দিলেন ওয়ার্নার, "টেস্ট সিরিজে আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো মাঠে যাওয়া এবং আমাদের স্টাইলেই ক্রিকেট খেলা। কোহলি হচ্ছে সেই ধরনের একজন খেলোয়াড় যাকে খোঁচালে সে বরং আরও ভালো খেলবে। এই মুহূর্তে সে বিশ্বমানের খেলোয়াড়। আমরা চেষ্টা করবো মাঠে আমাদের সেরাটা উপহার দিতে। এটাই আমাদের খেলার ধরন। "


মন্তব্য