kalerkantho


তুষার ইমরানের ২২ নম্বর সেঞ্চুরি!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৩



তুষার ইমরানের ২২ নম্বর সেঞ্চুরি!

জাতীয় দল থেকে হারিয়ে যাওয়া একটি নাম তুষার ইমরান। কতজন মনে রেখেছে তার কথা? পারফর্মেন্সের কারণে আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে যাওয়াদের একজন তুষার।

প্রথম শ্রেণির ক্রিকেটে যার ২১টি সেঞ্চুরি ছিল। আজ রবিবার বিসিএলে সেই সেঞ্চুরির সংখ্যা বেড়ে দাঁড়াল ২২ এ। তার পেছনে ১৯টি করে সেঞ্চুরি নিয়ে দ্বিতীয় স্থানে আছেন অলক কাপালি ও নাঈম ইসলাম।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৯.৯৩ গড়ে ৮৯৮৬ রানের মালিক তুষার মাত্র ৫টি টেস্ট এবং ৪১টি ওয়ানডে খেলার সুযোগ পেয়েছিলেন। তবে কোনো ফরম্যাটেই নিজের যোগ্যতা প্রমাণ করতে পারেননি। আজ রবিবার দক্ষিণাঞ্চলের হয়ে ১৪ চার ও ২ ছক্কায় ১২৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করলেন ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার। জাতীয় দলের বাইরে থাকা আরেক মারকুটে ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস হাফ সেঞ্চুরি করে অপরাজিত আছেন। তাদের অপরাজিত জুটিতে উত্তরাঞ্চলের বিপক্ষে ৩ উইকেটে ২৯২ রান তুলেছে দক্ষিণাঞ্চল।

চলতি প্রথম শ্রেণির মৌসুমে ৭ ম্যাচের মধ্যে তুষারের ৪র্থ সেঞ্চুরি এটি।

দক্ষিণাঞ্চলের হয়ে এই ম্যাচটি খেলছেন জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার এবং ইমরুল কায়েসও। কিন্তু দুজনের কেউই তেমন কিছু করে দেখাতে পারেননি। সৌম্য ২৬ এবং ইমরুল ৩১ রান করেন। দল ঘোষণার আগের দিন আজকের খেলায় নির্বাচকরা মূলত ইমরুলের ফিটনেস পরীক্ষা করলেন। যার ফলাফল পাওয়া যাবে সোমবার দল ঘোষণার পর।


মন্তব্য