kalerkantho


প্রস্তুতি ম্যাচেই অজিদের স্লেজিংয়ে অতিষ্ঠ ভারত!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:০৫



প্রস্তুতি ম্যাচেই অজিদের স্লেজিংয়ে অতিষ্ঠ ভারত!

ভারতের মাটিতে পা রাখার আগেই স্লেজিংয়ের হুমকি দিয়ে রেখেছিলেন অজি দলনেতা স্টিভ স্মিথ। সেই হুমকি যে নেহাতই ফাঁকা আওয়াজ নয় তা হাড়ে হাড়ে টের পেল ভারতীয় 'এ' দল।

শনিবার ব্রেবোর্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে জমিয়ে স্লেজিং করলেন অস্ট্রেলীয় ক্রিকেটাররা। তাদের স্লেজিংয়ে অতিষ্ঠ 'এ' দলের ক্রিকেটাররা।

ভারত 'এ' দলের সেরা ব্যাটসম্যান শ্রেয়শ আইয়ারকে সবচেয়ে বেশি স্লেজিংয়ের মুখে পড়তে হয়েছে। শ্রেয়শ দিনের শেষে মিডিয়ার কাছে তা ফাঁসও করে দেন।  শনিবার অস্ট্রেলিয়া ৭ উইকেটে ৪৬৯ ইনিংস ডিক্লেয়ার করে দেওয়ার পরে ভারতীয় 'এ' দল ৪ উইকেটে ১৭৬ রান তোলে। শ্রেয়স অপরাজিত ছিলেন ৮৫ রানে।

এরই মধ্যে অস্ট্রেলীয়দের কুখ্যাত স্লেজিংয়ের শিকার হতে হয় তাকে। সবচেয়ে বেশি জ্বালাচ্ছিলেন ম্যাথু ওয়েড এবং ডেভিড ওয়ার্নার। সাংবাদিকদের শ্রেয়স বলেন, "ওরা আমাকে শুনিয়ে নিজেদের মধ্যে বলাবলি করছিল, এই ছেলেটার ডিফেন্স একদম ভালো নয়।

ও শুধু আক্রমণাত্মক শটই খেলতে পারে। প্রথমে ওয়েড শুরু করেছিল, তার পর ওয়ার্নার যোগ দেয়। তবে আমার তাতে কোনো সমস্যা হয়নি। কারণ, 'এ' দলের হয়ে আমি যখন অস্ট্রেলিয়া সফরে গিয়েছি, তখনও এ সব অভিজ্ঞতা হয়েছে আমার। "

প্রস্তুতি ম্যাচেই যদি এই অবস্থা হয়, তবে সিরিজের ৪ টেস্টের ২০টি দিন কীভাবে কাটবে সে বিষয়ে ভাবা দরকার কোহলি বাহিনীকে।


মন্তব্য