kalerkantho


শ্রীলঙ্কা সিরিজে বাদ পড়তে পারেন ইমরুল

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:০১



শ্রীলঙ্কা সিরিজে বাদ পড়তে পারেন ইমরুল

নিউজিল্যান্ড থেকে ইনজুরি নিয়ে ফেরার পর ভারতে গিয়ে আবারও ইনজুরির কবলে পড়েছেন বাংলাদেশ দলের টেস্ট ওপেনার ইমরুল কায়েস। তাই শ্রীলঙ্কা সফরে তার থাকা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

তাকে এখনও মাঠে নামার জন্য উপযুক্ত মনে হচ্ছে না ফিজিওর। তাই এই ওপেনার কাম বদলি উইকেটকিপারকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজম্যান্ট।

নিউজিল্যান্ড সফরে দেড়শ ওভার কিপিং করার পর ব্যাটিংয়ে নেমে বাঁ পায়ের পেশিতে টান পড়ে ইমরুলের। সুস্থ হয়ে মাঠে ফিরলেও ভারত সফরে গিয়ে প্রস্তুতি ম্যাচে আবারও একই সমস্যায় পড়েন তিনি। তাই ঐতিহাসিক ম্যাচ না খেলেই তাকে দেশে ফিরতে হয়। তাই ইমরুলকে নিয়ে নির্বাচকদের এত দুশ্চিন্তা।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, "ফিজিওর রিপোর্ট অনুযায়ী এটা বলা মুশকিল যে, ইমরুল কত তাড়াতাড়ি ফিট হয়ে উঠবে। ইনজুরি কাটিয়ে তাকে শুধু ভালো ব্যাটিং করলেই হবে না, ফিল্ডিংটাও সর্বোচ্চটুকু দিয়ে করতে হবে। সেই ফিল্ডিং আবার কেবল স্লিপে দাঁড়িয়ে করলে হবে না।

মাঠের যে কোনো স্থানে ফিল্ডিং করার শারিরীক সামর্থ অর্জন করতে হবে। "

প্রধান নির্বাচক আরও বলেছেন, "আন্তর্জাতিক ম্যাচে নামার আগে ওর কমপক্ষে দুটি বিএসএল ম্যাচ খেলতে হবে। পুরো সময় ধরে মাঠে থাকতে পারলে সে ফিট কিনা তা বোঝা যাবে। কারণ ঝুঁকি নিয়ে শ্রীলঙ্কা সফরে গিয়ে সে যদি আবারও পেশির ইনজুরিতে পড়ে, সেটা নিশ্চয়ই ভালো হবে না। "

উল্লেখ্য, আগামীকাল ২০ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা হবে। ভারত সফরের দল থেকে খুব একটা পরিবর্তন হবে না বলেই ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচক। ২৪ তারিখ থেকে এই সফর উপলক্ষে ক্যাম্প শুরু হওয়ার কথা।


মন্তব্য