kalerkantho


আর্সেনালেই থাকতে চান ওয়েঙ্গার

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৪৫



আর্সেনালেই থাকতে চান ওয়েঙ্গার

ফুটবলের সাথে দীর্ঘদিন থাকার ইচ্ছা পোষণ করেছেন আর্সেনালের ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার। একইসাথে এই প্রথমবারের মত আর্সেনালের ম্যানেজার হিসেবে আরো কিছুদিন দায়িত্ব পালনের ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

চলতি মৌসুমের শেষে এই ফ্রেঞ্চম্যানের সাথে চুক্তি শেষ হয়ে যাবার কথা রয়েছে। যদিও চুক্তি শেষ হবার আগে তার ভবিষ্যত নিয়ে নানা গুঞ্জন শুরু হয়ে গেছে।  

প্রায় সময়ই মাঠে ওয়েঙ্গারকে সমর্থকদের রোষানলে পড়তে হচ্ছে। অ্যামিরেটস স্টেডিয়ামে ২১ বছরের ক্যারিয়ার শেষের দ্বারপ্রান্তে থাকলেও গত সপ্তাহে ওয়েঙ্গার জানিয়েছিলেন, গানার্সদের ম্যানেজার হিসেবেই তিনি আরো কিছুদিন থাকতে চান। ভবিষ্যত নিয়ে প্রশ্ন করা হলে ৬৭ বছর বয়সী এই ফ্রেঞ্চম্যান সাংবাদিকদের বলেছেন, "যদি তোমাদের কাছে কোন দল থাকে তবে তোমরা সেখানে আমাকে নিয়োগ দিতে পারো। আমার পছন্দ সবসময়ই আর্সেনাল ছিল। আমি বিশ্বাস করি সেটা আমি প্রমান করতে পেরেছি। কিন্তু পরিস্থিতি যাচাইয়ের মত বয়স আমার হয়েছে। "

বুধবার চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে বায়ার্ন মিউনিখের কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হবার পরে ওয়েঙ্গারের ভবিষ্যত নিয়ে নতুন করে দুঃশ্চিন্তা শুরু হয়েছে।

এর ফলে চ্যাম্পিয়নস লিগে টানা সপ্তমবারের মত শেষ ১৬ থেকে বিদায়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে গানার্সরা। এছাড়া প্রিমিয়ার লিগেও টেবিলের শীর্ষে থাকা চেলসির তুলনায় আর্সেনাল ১০ পয়েন্ট পিছিয়ে রয়েছে। কিন্তু ওয়েঙ্গার বিশ্বাস করেন এখনো ম্যানেজার হিসেবে তার আরো চার বছর দায়িত্ব পালনের সামর্থ্য আছে। ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তী কোচ অ্যালেক্স ফার্গুসনকেও ছাড়িয়ে যেতে চান ওয়েঙ্গার। ফার্গুসন ৭১ বছর বয়সে ২০১৩ সালে অবসর গ্রহণ করেছিলেন।


মন্তব্য