kalerkantho


ম্যাচ ফিক্সিং: দীর্ঘমেয়াদে নিষিদ্ধ হচ্ছেন দুই পাক ক্রিকেটার

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:২৭



ম্যাচ ফিক্সিং: দীর্ঘমেয়াদে নিষিদ্ধ হচ্ছেন দুই পাক ক্রিকেটার

ম্যাচ ফিক্সিং নিয়ে আবারও আলোচনায় পাকিস্তান। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এ স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে দুই ক্রিকেটার শারজিল খান ও খালিদ লতিফের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেয়েছে পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শনিবার তাদের দুজনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করেছে পিসিবি। এর ফলে দুর্নীতি বিরোধী আইনের আওয়াতায় দুই ক্রিকটার দীর্ঘমেয়াদে নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছেন।

পিসিবির আইন উপদেষ্টা তফাজ্জল রিজভী সংবাদমাধ্যমকে বলেছেন, "তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়েছে। অভিযোগের বিষয়ে বক্তব্য উপস্থাপনের জন্য তাদের দুজনকে আইনজীবি নিয়োগের ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যে তাদেরকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়েছে। "

তিনি আরও বলেন, "তাদের অপরাধ আইসিসির দুর্নীতিবিরোধী আইনের ২.১.১, ২.১.২, ২.১.৩ এবং ২.৪.৪ ধারা লংঘন করেছে। এছাড়া খালিদ লতিফের বিরুদ্ধে ২.১.৪ ধারাতে অভিযোগ আনা হয়েছে। তাদের দুজনের জবাব পাওয়ার ওপর এখন পরবর্তী আইনী প্রক্রিয়া স্থির করা হবে। তারা যদি আইনজীবি নিয়োগ করে তবে আনুষ্ঠানিক শুনানি হবে।

"

এর আগে গত সোমবার লন্ডনে ন্যাশনাল ক্রাইম এজেন্সির হাতে গ্রেপ্তার হয়েছেন বাঁ হাতি ওপেনার নাসির জামশেদ। তার সঙ্গে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছিল। তবে তার পরিচয় প্রকাশ করা হয়নি। এদিকে ক্রিকেট থেকে দুর্নীতি দূর করতে কঠোর পদক্ষেপের ঘোষণা দিয়েছেন পিএসএল চেয়ারম্যান নিজাম শেঠি।


মন্তব্য