kalerkantho


ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেই রিয়ালকে জেতালেন বেল

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:১৯



ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেই রিয়ালকে জেতালেন বেল

ইনজুরি থেকে মাঠে ফিরেই গোল পেয়েছেন ওয়েলশ তারকা গ্যারেথ বেল। তার এই গোলে শনিবার এস্পানেয়লকে ২-০ গোলে পরাজিত করে লা লিগা টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ।

গোড়ালির লিগামেন্টের ইনজুরির কারণে গত তিন মাস যাবৎ বিশ্রামে ছিলেন বেল। শনিবার রাতে মাত্র ১৩ মিনিট মাঠে থেকে ম্যাচ শেষের ৭ মিনিট আগে জয়সূচক গোলটি করেন তিনি।

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে নাপোলির বিপক্ষে ৩-১ গোলের জয়ের ম্যাচটি থেকে ৭টি পরিবর্তন করে শনিবার রাতে মূল একাদশ সাজিয়েছিলেন রিয়াল বস জিনেদিন জিদান। আগামী সপ্তাহে ভ্যালেন্সিয়া ও ভিয়ারেলের বিপক্ষে লা লিগায় কঠিন দুটি অ্যাওয়ে ম্যাচকে সামনে রেখেই জিদান এই সিদ্ধান্ত নেন। এর মধ্যে মূল একাদশে জায়গা পেয়েছিলেন মোরাতা যিনি সাধারণত খুব একটা ম্যাচ শুরু সুযোগ পান না।

এদিকে দলের বাইরে ছিলেন ফ্রেঞ্চম্যান করিম বেনজিমা। এর আগে রিয়ালের গত ৫টি লিগ ম্যাচে মোরাতা মূল একাদশে খেলেননি। কিন্তু এই সুযোগকে বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন স্প্যানিশ এই মিডফিল্ডার। ইসকোর দুর্দান্ত একটি ক্রস থেকে মৌসুমের ১১তম গোল পূরণ করে রিয়ালকে এগিয়ে দেন মোরাতা।

গত বছর নভেম্বরে স্পোর্টিং লিসবনের বিপক্ষে লিগামেন্টে আঘাত পাওয়া বেল মোরাতার পরিবর্তে মাঠে নামেন ৭১ মিনিটে। কাউন্ডার অ্যাটাক থেকে এবারও বেলকে বলের যোগান দেন ইসকো। ৮৩ মিনিটে সেই বল থেকেই বেল জয়সূচক গোলটি করেন।  

ম্যাচ শেষে জিদান বলেছেন, "আমাদের দলে একজনই গ্যারেথ বেল রয়েছেন। বেলকে দলে ফিরে পেয়ে আমরা দারুণ খুশি। সে একজন বিশেষ খেলোয়াড়। বাকিদের থেকে সে সব সময়ই ভিন্ন কিছু আমাদের উপহার দিয়ে থাকে। "


মন্তব্য