kalerkantho


শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারাতে হবে টাইগ্রেসদের

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৫



শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারাতে হবে টাইগ্রেসদের

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে সুপার সিক্সের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেও পরের ম্যাচে ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ ক্রিকেট কন্যারা। বিশ্বকাপে খেলার পথ কঠিন হয়ে গেছে ইতিমধ্যেই।

বিশ্বকাপের মূলপর্বে খেলার একটাই সুযোগ আছে টাইগ্রেসদের সামনে। তা হলো রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে সুপার সিক্সের শেষ ম্যাচে বড় জয়।

সুপার সিক্স থেকে ইতিমধ্যে ভারত ও দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে। এখনো নিশ্চিত করেনি পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। এই তিন দলের সামনে বিশ্বকাপে খেলার সম্ভাবনা এখনো রয়েছে। কারণ ৪ খেলায় ৪ করে পয়েন্ট পাকিস্তান ও শ্রীলঙ্কার। আর সমানসংখ্যক ম্যাচে ২ পয়েন্ট বাংলাদেশের। শেষ ম্যাচে বাংলাদেশ জিতলে, তাদের সমান পয়েন্ট হবে। সেক্ষেত্রে শ্রীলঙ্কাকে রান রেটের হিসাবে পেছনে ফেলতে হবে বাংলাদেশকে।

তবে রান রেটের হিসেবে কিছুটা পিছিয়ে বাংলাদেশ।

দিনের অন্য ম্যাচে ভারতের কাছে পাকিস্তান হেরে গেলে, তারাও বাংলাদেশ ও শ্রীলঙ্কার সাথে রান রেটের হিসেব কষবে। তবে পাকিস্তান জিতে গেলে বিশ্বকাপে খেলার টিকিট পাবে তারা। ভারতের বিপক্ষে মন্থর গতির ব্যাটিং বেশ সমালোচনার যোগ্য। ধার ছিল না বোলিংয়েও।  সুতরাং সব মিলিয়ে কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে রুমানা বাহিনীকে।

পয়েন্ট টেবিল:

দল

ম্যাচ

জয়

পয়েন্ট

রান রেট

ভারত

+১.৮৪৭

দক্ষিণ আফ্রিকা

+০.৮৭৭

পাকিস্তান

+০.৩৮২

শ্রীলঙ্কা

-০.০৫৫

বাংলাদেশ

-১.০০৬

আয়ারল্যান্ড

-২.০৪৯


মন্তব্য