kalerkantho


জাতীয় দলে ফেরার কঠিন চ্যালেঞ্জের সামনে রুবেল হোসেন

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০২



জাতীয় দলে ফেরার কঠিন চ্যালেঞ্জের সামনে রুবেল হোসেন

গত বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে রুবেল হোসেনের সেই ম্যাজিক্যাল স্পেলটির কথা মনে পড়ে? নিশ্চয়ই পড়ে। কারণ ব্যক্তিগত অপ্রীতিকর পরিস্থিতি থেকে মুক্তি পেয়েই অস্ট্রেলিয়ার বিমানে উঠেছিলেন রুবেল। বিশ্বকাপে নিজেকে প্রমাণ করেন। তার সেই ২ উইকেট নেওয়াতেই ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে খেলে বাংলাদেশ। সেই রুবেল হোসেনকে এখন মূল একাদশ তো দূরের কথা, পনের জনের স্কোয়াডে জায়গা পেতেই তীর্থের কাকের মত বসে থাকতে হয়।

নিউজিল্যান্ড সফরে তেমন কিছু করে দেখাতে পারেননি বিধায় বাদ পড়েন ভারত সফর থেকে। বিচিত্র কারণে ভারত সফরে না যাওয়া মুস্তাফিজুর রহমান আর রুবেল নেমে পড়েন দক্ষিণাঞ্চলের হয়ে ঘরোয়া লংগার ভার্সনের বিসিএল খেলতে। সেখানে নিয়মিতি উইকেট পাচ্ছেন রুবেল। একবার ৫ উইকেটসহ দুই ম্যাচে ১০ উইকেট নিয়েছেন তিনি। জাতীয় দলে জায়গা ফিরে পেতে প্রচুর পরিশ্রম করছেন বলে জানালেন রুবেল। নির্বাচকরা মাঠে আসেন বিসিএল দেখতে।

তাদের সামনে দারুণ একটা কিছু করতে না পারলে জাতীয় দলের দরজা খুলবে না সেটা খুব ভালো করে জানেন তিনি।

২৭ বছর বয়সী এই গতিদানব বললেন, "আমি অনেক কষ্ট করছি, অনেক কঠিন পরিশ্রম করছি আর মাঠে এর প্রয়োগ করার চেষ্টা করছি। নিজের পুরো গতিতে লম্বা স্পেল করছি। টানা ৮ ওভারের স্পেল নিয়মিতই করছি। আমি এটাকে ধারাবাহিক করতে চাই। আমার সবচেয়ে বড় শক্তি, আমার বলের গতি। এটাকে আরও কার্যকর করতে সুইংটা আরও বাড়ানোর চেষ্টা করছি। "

সামনেই আসছে শ্রীলঙ্কা সফর। সেই সফরের দল ঘোষণা হবে আগামী ২০ ফেব্রুয়ারি। পনের জনের স্কোয়াডে থাকতে হলে সেই দিনটি পর্যন্ত তাকে অনেক কিছুই প্রমাণ করতে হবে। রুবেল অবশ্য এসব নিয়ে ভাবছেন না। তিনি সবকিছু ছেড়ে দিয়েছেন নির্বাচকদের ওপর। নিজে করে যাচ্ছেন শুধু নিজের কাজটি। এমন বাজে সময় সব ক্রিকেটারের জীবনেই আসে তাই এজন্য বাড়তি কোনো দুঃখবোধ কাজ করে না রুবেলের মনে। তিনি জানেন একটাই সত্য, পরিশ্রম করেই নিজেকে প্রমাণ করতে হবে।


মন্তব্য