kalerkantho


এবার অজিদের পরাজয় দেখতে পেলেন হরভজন!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৫৫



এবার অজিদের পরাজয় দেখতে পেলেন হরভজন!

এবার ভারত-অস্ট্রেলিয়া সিরিজের ভবিষ্যতবাণী করলেন হরভজন সিং। ৪ ম্যাচের সিরিজে ভারত যে জিতবে সে বিষয়ে কোনো সন্দেহ নেই ভারতের সাবেক এই তারকা স্পিনারের। প্রথমত অজিদের ৪-০ তে হোয়াইটওয়াশ না হওয়ার কোনো কারণ দেখছেন না ভাজ্জি। তবে স্মিথবাহিনী যদি ভালো খেলে হয়তো জয়ের ব্যবধানটা ৩-০ হবে। এর চেয়ে বেশি কিছু না।

অস্ট্রেলিয়ার এক ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাতকারে হরভজন বলেন, "অস্ট্রেলিয়া ভালো খেললে ভারত ৩-০ ব্যবধানে জিতবে। এমনটা না হলে সিরিজটা ৪-০ ব্যবধানেই ঘরে তুলবে ভারত। "

শেষবার ভারতে এসে ৪ ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল অজিবাহিনী। সেই সিরিজে ভারতীয় দলে ছিলেন হরভজন। তার পর ২০১৫ সালে অস্ট্রেলিয়া সফরে গিয়ে ৪ টেস্টের সিরিজে ০-২ হেরেছিল ভারত। তবে ব্যাট হাতে ভয়ঙ্কর রুপ দেখিয়েছিলেন বিরাট কোহলি।

 তারপর কোহলির নেতৃত্বে টানা ৬ টি সিরিজে জিতেছে টিম ইন্ডিয়া। কোহলি আছেন দুর্দান্ত ফর্মে।

ভারতীয় স্পিনারদের বিরুদ্ধে স্মিথদের লড়াইটা যে সহজ হবে তাও মনে করিয়ে দেন এই সাবেক অফস্পিনার। ভারতের হয়ে ৪১৭টি টেস্ট উইকেটের মালিক হরভজন বলেন, "অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের কাছে উইকেট সহজ হবে না। যদি প্রথম বল থেকেই বল ঘোরে তাহলে, ওর বেশিক্ষণ টিকে থাকতে পারবে বলে মনে হয় না। "

ভারত-অস্ট্রেলিয়া চার টেস্টের সিরিজে শুরু হচ্ছে ২৩ ফেব্রুয়ারি। তার আগে মুম্বাইয়ে ভারতীয় 'এ' দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দারুণ শুরু করলে অস্ট্রেলিয়া। সেঞ্চুরি করেছেন অধিনায়ক স্টিভ স্মিথ এবং শন মার্শ।


মন্তব্য