kalerkantho


ইব্রাহিমোভিচের হ্যাটট্রিকে জয় পেল ম্যানইউ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৫



ইব্রাহিমোভিচের হ্যাটট্রিকে জয় পেল ম্যানইউ

চমক অব্যাহত রেখেছেন ম্যানচেস্টার ইউনইটেডের সুইডিশ তারকা ইব্রাহিমোভিচ। তার হ্যাটট্রিকে ভর করে ইউরোপা লিগের প্রথম লেগে সেন্ট এতিয়েনিকে ৩-০ গোলে পরাজিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই ম্যাচের মাধ্যমে ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে ২৩ গোলের মালিক বনে গেলেন ইব্রা। এই জয়ের সুবাদে হোসে মরিনহোর ইংলিশ ক্লাবটি শেষ ষোলতে এক পা দিয়ে রাখল।  

ম্যাচের শুরুতেই হোচট খেতে যাচ্ছিল স্বাগতিক ইউনাইটেড। ওল্ড ট্রাফোর্ডের ওই ম্যাচে রক্ষনভাগের বোকামির কারণে স্টিফেন রাফার সফরকারীদের এগিয়ে দেয়ার দারুণ একটি সুযোগ পেয়ে গিয়েছিলেন। আনুমানিক ২৫ গজ দূর থেকে তার নেয়া শটের বলটি হেডের সাহায্যে প্রতিহত করেন এন্থনি মার্টিয়াল। এরপর ১৫তম মিনিটে দারুণ এক গোলে ইউনাইটেডকে এগিয়ে দেন ইব্রাহিমোভিচ (১-০)। পরবর্তীতে ব্যবধান বাড়ানোর আরো দুটি সহজ সুযোগ হাতছাড়া করে ইউনাইটেড। পগবার দারুণ পাসের একটি বলে হুয়ান মাতা ভলি করলে সেটি প্রতিহত করেন রাফার। এরপর মার্টিয়ালের একটি নীচু শটের বলও আটকে দেন এতিয়েনির এই ফুটবলার।

 

দ্বিতীয়ার্ধের শেষভাগে এসে ইউনাইটেডের হয়ে আরো দুটি গোল করে হ্যাট্রিক পুর্ন করেন পিএসজি ছেড়ে আসা এই স্ট্রাইকার। ৭৫তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি আদায় করেন এই সুইডিশ তারকা (২-০)। এর আগে অবশ্য গোল করার দারুণ একটি সুযোগ হাতছাড়া করেছেন তিনি। প্রতিপক্ষের বারে লেগে ফিরে আসা বলে তিনি শট নিয়েছিলেন ঠিকই। কিন্তু সেটি গোল বারের উপর দিয়ে বাইরে চলে যায়। শেষ বাঁশি বাজার ২ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করে হ্যাট্রিক পুর্ন করেন ইব্রাহিমোভিচ (৩-০)।

খেলা শেষে বিটি স্পোর্টসকে ইব্রাহিমোভিচ বলেন, "আমরা দারুণ কতগুলো গোলের সুযোগ সৃস্টি করেছি। নিজেদের মাঠে এরকম ভাল একটি জয় খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমরা জয় পাচ্ছি ঠিকই, তবে জয়ের ধারাটা ধরে রাখা খুবই গুরুত্বপূর্ণ। "

আগামী বুধবার ক্লাব দুটির ফিরতি লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে।  


মন্তব্য