kalerkantho


শেষ বলের ম্যাজিকে অজিদের হারাল শ্রীলঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৩৬



শেষ বলের ম্যাজিকে অজিদের হারাল শ্রীলঙ্কা

দক্ষিণ আফ্রিকার কাছে টেস্ট ও ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েও টি-টোয়েন্টি সিরিজ ঠিকই জিতেছিল শ্রীলঙ্কা। এবার অস্ট্রেলিয়া সফরেও সেই জয়ের ধারা অব্যাহত রাখল থারাঙ্গা বাহিনী।

৩ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছে সফরকারীরা। যদিও অস্ট্রেলিয়ার এই দলটি দ্বিতীয় সারির তবু, হেলাফেলা করার মত কোনো দল নয়। তাই লংকানদের জয়ের দেখা পেতে শেষ বলটি পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। হাফ সেঞ্চুরি করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন অ্যাশলে গুনারত্নে।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে অজিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে অধিনায়ক অ্যারন ফিঞ্চের ৪৩, মাইকেল ক্লিনজারের ৩৮ এবং টিম হেডের ৩১ রানে ভর করে ৬ উইকেটে ১৬৮ রান তোলে অস্ট্রেলিয়া। দীর্ঘ ১ বছরের বেশি সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা দুধর্ষ বোলার লাসিথ মালিঙ্গা ২ উইকেট নেন। একটি রানআউট এবং বাকী ৩ উইকেট ভাগাভাগি করে নেন বান্দারা, সান্দাকান এবং গুনারত্নে।

জবাবে ব্যাট করতে নেমে ৫ রানেই অধিনায়ক উপুল থারাঙ্গাকে (০) হারায় সফরকারীরা।

তবে এতে তেমন কোনো ক্ষতি হয়নি। দ্বিতীয় উইকেটে ৭৪ রানের জুটি গড়েন ডিকওয়েলা এবং মুনারবীরা। হাফ সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থেকে আউট হন মুনারবীরা। তবে হাফ সেঞ্চুরি পূরণ করেন অ্যাশলে গুনারত্নে। তিনি ৪১ বলে ৭ বাউন্ডারিতে ৫২ রান করেন। চতুর্থ উইকেটে শ্রীবর্ধনার (১৫) সঙ্গে তার ৬০ রানের জুটি দলকে জয়ের কাছাকাছি নিয়ে যায়। ‌একসময় শেষ ওভারে দরকার ছিল ৬ রান। যেটি শেষ বলে গিয়ে ১ রানের লক্ষ্যে পরিণত হয়। কিন্তু সব আশঙ্কা উড়িয়ে দিয়ে শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান চামারা কাপুগেদারা।


মন্তব্য