kalerkantho


ইমরান তাহিরের বোলিং তাণ্ডবে বিধ্বস্ত নিউজিল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫৩



ইমরান তাহিরের বোলিং তাণ্ডবে বিধ্বস্ত নিউজিল্যান্ড

ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে বিশ্বের ১ নম্বর বোলার ইমরান তাহিরের বোলিং তাণ্ডবে বিধ্বস্ত হলো নিউজিল্যান্ড। অকল্যান্ডের ইডেন পার্কে একমাত্র টি-টোয়েন্টিতে ৭৮ রানের বড় জয় পেয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের ১৮৫ রানের জবাবে ১০৭ রানেই গুটিয়ে যায় কিউইদের ইনিংস। ৩.৫ ওভারে ২৪ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ইমরান তাহির।

টসে জিতে এদিন প্রোটিয়াদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কিউইরা। ব্যাট করতে নেমে ১৫ রানে প্রথম উইকেট হারালেও ঘুরে দাঁড়ায় প্রোটিয়ারা। হাশিম আমলা এবং ফাফ দু’প্লেসি মিলে দ্বিতীয় উইকেটে ৮৭ রানের জুটি গড়েন। দু’প্লেসি ৩৬ রানে গ্র্যান্ডহোমের শিকার হলেও ইনিংসে সর্বোচ্চ ব্যক্তিগত রান করেন হাশিম আমলা (৬২)। ৫৭ বলের ইনিংসটিতে ছিল ৯টি চার এবং ১টি ছক্কার মার। এছাড়া দুমিনি ২৯ এবং ভিলিয়ার্স ২৬ রান করেন। আর কেউ দুই অংকে পৌঁছতে পারেননি।

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রান তোলে সফরকারীরা।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানেই ক্রিস মরিসের শিকার হন গ্লেন ফিলিপস (৫)। পরের বলেই তার দ্বিতীয় শিকার হন কলিন মুনরো (০)। কিউই অধিনায়ক উইলিয়ামসনকে (১৩) ফেরান অ্যান্ডিল। দলীয় ৫৫ রানে অ্যান্ডারসন কেও (৬) ফেরান তিনি। কিন্তু আসল নাটকের তো তখনও বাকী। টম ব্রুসকে (৩৩) দিয়ে ধ্বংসযজ্ঞ শুরু করেন তাহির। ব্রুস কিউইদের ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রাহক। একে একে তাহির তুলে নেন লুক রঞ্চি (০), কলিন গ্র্যান্ডহোম (১৫), বেন হুইলার (৬) এবং টিম সাউদিকে (২০)। মিচেল স্যান্টনার (৫) অ্যান্ডিলের তৃতীয় শিকার হন। প্রোটিয়াদের বোলিং তোপে মাত্র ১৪.৫ ওভারে ১০৭ রানেই গুটিয়ে যায় কিউইরা।


মন্তব্য