kalerkantho


মেসিকে ধুয়ে দিচ্ছেন সাবেকরা!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৪৫



মেসিকে ধুয়ে দিচ্ছেন সাবেকরা!

আবারও সমালোচনার মুখোমুখি হলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। পিএসজির মাঠে বার্সেলোনার বিধ্বস্ত হওয়ার পর এই ফুটবল জাদুকরের সমালোচনায় উচ্চকিত হয়েছেন সাবেক দুই তারকা রিও ফার্ডিনান্ড ও স্টিভেন জেরার্ড। পাঁচবারের বর্ষসেরার এমন পারফর্মেন্স তারা কিছুতেই মেনে নিতে পারছেন না। বলা হচ্ছে, মেসি আত্মতুষ্টিতে ভুগছেন!

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বার্সেলোনাকে ৪-০ ব্যবধানে স্রেফ উড়িয়ে দেয় পিএসজি। সেই ম্যাচে 'এমএসএন' ত্রয়ীর অন্যতম মেসিকে খুঁজে পাওয়া যায়নি। দেখা যায়নি তার কারিশমা। পিএসজির বিপক্ষে একটি গোলও করতে না পারাটাকে স্বাভাবিক কিছু মনে করছেন না ফার্ডিনান্ড। তিনি বলেছেন, "মাঠে খুব বাজে পারফর্মেন্স করেছে সে। পুরোটা সময় ধীর গতির ফুটবল দেখেছি।  তাকে বিমর্ষ এবং অন্যমনস্ক দেখাচ্ছিল। যা বার্সার পরাজয় ত্বরাণ্বিত করে।

" তবে ফার্ডিনান্ড বলেছেন, "সবকিছুর পর মেসিও তো একজন মানুষ। "

ফার্ডনান্ডের চেয়ে মেসিকে আরও তীব্র আক্রমণ করেছেন লিভারপুলের সাবেক তারকা মিডফিল্ডার জেরার্ড। তিনি বলেছেন, "সে কোনো প্রচেষ্টাই করেনি। পুরো ম্যাচে সে দলের জন্য কিছুই করেনি। "

এই সমালোচনার জবাবে মেসি এখনও নিশ্চুপ আছেন। হয়তো তিনি পরবর্তী ম্যাচে জ্বলে ওঠার প্রহর গুনছেন। সমালোচনার জবাব তো দিতে হবে মাঠের পারফর্মেন্সেই।


মন্তব্য