kalerkantho


টেন্ডুলকারের সঙ্গে এক পিচ্চির খুনসুটি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৫১



টেন্ডুলকারের সঙ্গে এক পিচ্চির খুনসুটি

বিয়েশাদি আর বাচ্চাকাচ্চার পাট অনেক আগেই চুকিয়ে ফেলেছেন ভারতের ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার। নরম মনের এই মানুষটি শিশুদের ভীষণ পছন্দ করেন।

আইপিএল উপলক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সি পরে প্রোমো-শুটে জাতীয় দলের সাবেক সতীর্থ হরভজন সিংয়ের কন্যা হিনায়াকে কোলে নিয়ে লিটল মাস্টার ফিরে গেলেন যেন ১৯ বছর আগের দিনগুলোতে।

আন্তর্জাতিক ক্রিকেটে তিনি তখন দাপিয়ে বেড়াচ্ছেন। পরিবারকে সময় দেওয়ার মতো হাতে সময় ছিল না মাস্টার ব্লাস্টারের। প্রতিপক্ষ বোলারদের ডেলিভারিগুলো কীভাবে বাউন্ডারিতে পাঠানো যায় সেটাই ছিল শচীনের ধ্যানজ্ঞান। তাই তার কন্যা সারা ও স্ত্রী অঞ্জলির সঙ্গে খুব বেশি সময় কাটাতে পারেননি একালের ব্র্যাডম্যান। এই দম্পতির মেয়ে সারার জন্ম ১৯৯৭ সালে। তিনি তখন ক্যারিয়ারের মধ্যগগনে। এ দিন ভাজ্জির ৮ মাসের কন্যা হিনায়াকে নিয়ে যেন অনাবিল আনন্দে মাতলেন ক্রিকেট ঈশ্বর। নিজেই সেই ছবি টুইটারে পোস্ট করেন শচীন।

উচ্ছ্বসিত লিটল মাস্টার টুইটারে লিখেছেন, 'হিনায়ার সঙ্গে অসাধারণ মুহূর্ত কাটালাম। ও আমার কোলে দারুণ খেলা করছিল!' শুধু শচীন নয়, ভাজ্জিপত্নী গীতাও শচীনের কোলে তার কন্যার ছবি টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন।


মন্তব্য