kalerkantho


ম্যাচ ফিক্সিং : আরও এক পাকিস্তানি ক্রিকেটার নিষিদ্ধ!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:০৬



ম্যাচ ফিক্সিং : আরও এক পাকিস্তানি ক্রিকেটার নিষিদ্ধ!

পাকিস্তানে ক্রিকেট হবে আর দুর্নীতি হবে না এটা যেন হতেই পারে না! পাকিস্তান সুপার লিগে দুর্নীতির একের পর এক চিত্র বেরিয়ে আসছে।  এবার দুর্নীতির অভিযোগে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হলেন পাকিস্তানের বাঁ-হাতি ওপেনার নাসির জামশেদ।

পিএসএল চেয়ারম্যান নাজাম শেঠি টুইটারে এই তথ্য নিশ্চিত করেছেন।

ইতিমধ্যেই পিএসএলে দুর্নীতির অভিযোগে শারজিল খান ও খালিদ লতিফকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মোহাম্মদ ইরফান তদন্তাধীন রয়েছেন।  

পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান বলেছেন, "পিএসএলকে নিয়ে চলমান স্ক্যান্ডালের বিষয়ে পিসিবি কঠোর অবস্থান নিয়েছে। ২০১০ সালে স্পট ফিক্সিংয়ের দায়ে তিনজন পাকিস্তানি খেলোয়াড় ধরা পড়ার বিষয়টি থেকে এখন পরিস্থিতি অনেক পরিবর্তিত হয়েছে। যথার্থ প্রমাণ আমাদের হাতে থাকলেই সাথে সাথে আমরা শাস্তির ব্যবস্থা করছি। আগের দুই খেলোয়াড়কে প্রথমদিনই পাকিস্তানে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে। পিসিবি এই ধরনের বিষয় এখন আর মোটেই হালকা ভাবে দেখছে না। ইরফানকে এখন পর্যন্ত কোনো ধরনের কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়নি।

"

একইসাথে তিনি জানিয়েছেন, শাহজিব হাসান ও জুলফিকার বাবরের বিপক্ষে কোনো ধরনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তদন্ত শেষ হলেই ডিসিপ্লিনারি কমিটি গঠন করা হবে। এরপর কমিটি প্রতিটি অভিযুক্ত খেলোয়াড়ের শুনানি করেই শাস্তির ব্যবস্থা করবে।


মন্তব্য