kalerkantho


রবিচন্দ্রন অশ্বিনের ক্লাস করলেন মেহেদী মিরাজ (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৩৮



রবিচন্দ্রন অশ্বিনের ক্লাস করলেন মেহেদী মিরাজ (ভিডিওসহ)

ইংল্যান্ডের বিপক্ষে মেহেদী হাসান মিরাজের অসাধারণ বোলিং দেখে মুগ্ধ হয়েছিলেন এই সময়ের সেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সেই মুগ্ধতা তিনি প্রকাশ করেছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাই মেহেদী মিরাজের একটা ইচ্ছা ছিল, এই বিধ্বংসী স্পিনারের কাছ থেকে কিছু টিপস নেওয়া। ভারত সফরের আগেই তার এই ইচ্ছার কথা সংবাদমাধ্যমে আসে। হায়দরাবাদ টেস্ট শেষে মেহেদীর ইচ্ছা পূরণ হলো। তার ক্লাস নিলেন শিক্ষক রবিচন্দ্রন অশ্বিন।

হায়দরাবাদ টেস্টের পর আনুষ্ঠানিকতা শেষে মেহেদী মিরাজ অশ্বিনের সঙ্গে বসলেন। অশ্বিনও তাকে চাহিদা অনুযায়ী টিপস দিলেন। সেই ক্লাসের কিছু ছবি ভিডিও ফ্রেমে প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিন্তু কী শিখলেন তিনি? বিসিসিআইএর ওয়েবসাইটে প্রকাশিত ভিডিওতে সেই বিষয়টাও জানা গেল।

মেহেদী বলেছেন, "ঢাকা ছাড়ার আগেই ভেবে রেখেছিলাম, অশ্বিনের সঙ্গে কথা বলব।

টেস্ট ম্যাচের কোন পরিস্থিতিতে কীভাবে বল করতে হয়, সেটা জানব। অশ্বিনের কাছ থেকে আমি সেটা জানতে পেরেছি। তিনি আমাকে আমার সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন ম্যাচে কীভাবে পরিস্থিতি অনুযায়ী বল করতে হয়। "

মূলত অশ্বিনের পারফর্মেন্সের কারণেই তাকে শিক্ষক হিসেবে নির্বাচন করেছেন মেহেদী। ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টে মেহেদী মিরাজ নিয়েছিলেন ১৯ উইকেট। সেই সফর শেষে ইংল্যান্ড যায় ভারত সফরে। কোহলিদের বিপক্ষে খেলা ৫ টেস্টে মোট ৪৫ উইকেট নেন অশ্বিন! একসময় জাতীয় দলে জায়গা পাওয়া নিয়ে সংশয়ে থাকা অশ্বিনের এই ভয়ঙ্কর রুপে প্রত্যাবর্তনের রহস্যটাও জানিয়েছেন মেহেদীকে। বলেছেন, "আন্তর্জাতিক ক্রিকেটে সফল হতে গেলে পরিশ্রমের কোনো বিকল্প নেই। মাঠে নিজের সেরাটা উজাড় করে দিতে হবে। "

দেখুন বিসিসিআই প্রকাশিত ভিডিওটি :


মন্তব্য