kalerkantho


মুশফিকের অটোগ্রাফ নিলেন রবিচন্দ্রন অশ্বিন

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:১৭



মুশফিকের অটোগ্রাফ নিলেন রবিচন্দ্রন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিনকে বলা হয় এই সময়ের সবচেয়ে দুধর্ষ স্পিনার। বাংলাদেশের বিপক্ষ হায়দরাবাদ টেস্টের দুই ইনিংস মিলিয়ে ৬ উইকেট নিয়েছেন। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ৫ টেস্টে নিয়েছিলেন ৪৫ উইকেট! তবে বাংলাদেশের বিপক্ষে এই টেস্টটা অশ্বিনের জন্য বিশেষ কিছু। কারণ প্রথম ইনিংসেই গড়েছেন এক বিশ্বরেকর্ড! সবচেয়ে কম ম্যাচ খেলে ২৫০ উইকেটের মাইলফলকে পৌঁছার রেকর্ড।

এই রেকর্ডটি তিনি গড়েছিলেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের উইকেটটি নিয়ে। তাই মুশফিকের প্রতি হয়তো তার একটা 'কৃতজ্ঞতা' প্রকাশ জরুরী ছিল। হয়তো সেরকম কিছু ছিল না। পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে বল হাতে এমনিতেই হয়তো অটোগ্রাফ নিতে মুশফিকের দিকে এগিয়ে এসেছিলেন অশ্বিন। মুশফিক হাসিমুখেই সেই দাবি মেটান।

পরে সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ২৫০ উইকেটের কীর্তি স্মরণীয় করে রাখতেই বলটিতে অটোগ্রাফ নিয়েছিলেন অশ্বিন। ৪৫ টেস্টে ২৫০ উইকেটের মাইলফলকে পৌঁছা অশ্বিনের বর্তমান উইকেট সংখ্যা ২৫৪ টি।

এর আগে অজি কিংবদন্তি পেসার ডেনিস লিলি ৪৮ টেস্ট খেলে এই মাইলফলকে পৌঁছেছিলেন।

টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১৬ বছর পর প্রথমবারের মত ভারত সফরে গিয়ে একটিমাত্র টেস্ট খেলার সুযোগ পায়। হায়দরাবাদে অনুষ্ঠিত সেই ঐতিহাসিক ম্যাচটি ভারত ২০৮ রানে জিতে নেয়।


মন্তব্য