kalerkantho


বিপিএলের বিস্ময় বালক আফিফ এবার সেঞ্চুরি হাঁকালেন

কালের কণ্ঠ অনলাইন   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪০



বিপিএলের বিস্ময় বালক আফিফ এবার সেঞ্চুরি হাঁকালেন

বিপিএলের ৪র্থ আসরে ৫ উইকেট নিয়ে সাড়া ফেলে দিয়েছিলেন কিশোর অলরাউন্ডার আফিফ হোসেন। তখন সাংবাদিকদের কাছে বলছিলেন, বোলিংয়ের চাইতে ব্যাটিংটাই উপোভোগ করেন তিনি। তার সেই কথা হাতেনাতে প্রমাণ হলো এবার। প্রথম শ্রেনির ক্রিকেটে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি হাঁকালেন এই টিনেজার।

বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচের প্রথম দিনের খেলায় ১৭ বছর বয়সী এই উদ্বোধনী ব্যাটসম্যান উত্তরাঞ্চলের বিপক্ষে পূর্বাঞ্চলকে গড়ে দিয়েছেন বড় সংগ্রহের ভিত। দিন শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ২৯৩ রান। জাকির হাসান ৪৮ ও ইয়াসির আলী ১০ রানে ব্যাট করছেন।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দলকে চমৎকার শুরু এনে দেন ইমতিয়াজ হোসেন ও আফিফ। ৫২.১ ওভারে দুই জনে গড়েন ১৯৭ রানের জুটি। ৯৮ রানে সোহরাওয়ার্দী শুভর বলে নাঈম ইসলামের হাতে জীবন পাওয়া আফিফ শতকে পৌঁছান ছক্কা হাঁকিয়ে। ১৭১ বলে ১৪টি চার ও ২টি ছক্কায় ১০৫ রান করা এই তরুণকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন নাসির হোসেন।

৪ রান পরেই ফিরে যান ইমতিয়াজ। ১৪৮ বলে ৮টি চার ও দুটি ছক্কায় ৮১ রান করেন তিনি। জাকির হাসানের সঙ্গে ৭৫ রানের ভালো একটা জুটি গড়ে বিদায় নেন তাসামুল হক (৩৪)।


মন্তব্য