kalerkantho


আবারও ব্রাজিল-আর্জেন্টিনা হাইভোল্টেজ ম্যাচ!

কালের কণ্ঠ অনলাইন   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৩৪



আবারও ব্রাজিল-আর্জেন্টিনা হাইভোল্টেজ ম্যাচ!

ব্রাজিল ও আর্জেন্টিনার ভক্তরা এবার প্রস্তুতি নিন সুপার ক্ল্যাসিকো দেখার। আবারও মুখোমুখি হতে যাচ্ছে ফুটবল বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল।  অস্ট্রেলিয়ার মেলবোর্নে 'সুপারক্লাসিকো' প্রীতি ম্যাচে মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনা ও নেইমারের ব্রাজিল। আগামী জুনে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে বলে অস্ট্রেলিয় ফুটবল সূত্রে জানা গেছে।

ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষ দল দুটি আগামী ৯ জুন পরস্পরের মোকাবিলা করবে মেলবোর্নে। এর আগে গত ডিসেম্বরে অস্ট্রেলিয়ার গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছিল, জুনের শেষ ভাগে রাশিয়ায় অনুষ্ঠিতব্য কনফেডারেশন কাপে অংশগ্রহণ করতে যাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রাজিল অথবা আর্জেন্টিনা খেলতে পারে।

ভিক্টোরিয়া প্রদেশের পর্যটনমন্ত্রী জন এরেন এক বিবৃতিতে বলেন, "ব্রাজিল ও আর্জেন্টিনা যখন পরস্পরের মোকাবিলা করে তখন ফুটবলে এর চেয়ে বড় কোনো উপলক্ষ হয় না। আর সেটি ঘটতে যাচ্ছে মেলবোর্নে। বর্তমানে ফিফার শীর্ষ খেলোয়াড় লিওনেল মেসি ও ব্রাজিলীয় সুপার স্টার নেইমার জুনিয়র এই ম্যাচে অংশগ্রহণ করবে। "

সাম্প্রতিক সময়ে দক্ষিণ আমেরিকান ফুটবলে ব্রাজিল আধিপাত্য বিস্তার করে রেখেছে। ২০১২ সালের পর থেকে তারা আর্জেন্টিনার কাছে কোন ম্যাচ হারেনি।

আর্জেন্টাইন সুপার স্টার ২৯ বছর বয়সী মেসি প্রায় এক যুগ আগে এমসিজিতে ম্যাচ খেলেছে। সর্বশেষ তারা ১-০ গোলে স্বাগতিক অস্ট্রেলিয়াকে পরাজিত করেছিল।


মন্তব্য