kalerkantho


দলকে বিপদে ফেলে মমিনুলের বিদায়

কালের কণ্ঠ অনলাইন   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:৫০



দলকে বিপদে ফেলে মমিনুলের বিদায়

টেস্ট ম্যাচে চাই দীর্ঘসময় উইকেটে টিকে থাকার দক্ষতা। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সেই প্রবণতা নেই বললেই চলে। সবাই ওয়ানডে স্টাইলে খেলে অভ্যস্ত হয়ে গেছেন। হায়দরাবাদ টেস্টের তৃতীয় দিন সকালেই তামিম ইকবালের বিদায়ের পর উমেশ যাদবের বলে এলবিডাব্লিউ হয়ে ফিরলেন মমিনুল হক।

উমেশ যাদবের করা ২৫ তম ওভারের প্রথম বলেই এলবিডাব্লিউয়ের জোড়ালো আবেদন ওঠে। আম্পায়ার উইলসন কয়েক সেকেন্ড ভেবে আঙুল তুলে দেন। আউট হওয়ার আগে মমিনুল ৩৬ বলে ১ বাউন্ডারিতে করেছেন ১২ রান।

এর আগে দিনের শুরুতেই মমিনুলের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আউট হয়ে যান তামিম ইকবাল। ভুবনেশ্বর কুমারের বলটি স্কয়ার লেগে ফ্লিক করেছিলেন মমিনুল। সহজেই একবার জায়গা বদল করেন তারা। কিন্তু কী মনে করে যেন টি-টোয়েন্টি স্টাইলে কুইক রান নিতে ছুটলেন তামিম।

কিন্তু মমিনুল সাড়া দিলেন না। ততক্ষণে বাউন্ডারি লাইনের কাছ থেকে বল পাঠিয়ে দিয়েছেন উমেশ যাদব। তারপর যা হওয়ার তাই হলো। ভারতীয় শিবিরে উল্লাস আর বাংলাদেশ শিবিরে গুটিয়ে যাওয়ার শঙ্কা।

তৃতীয় দিনের শুরুতেই দলের গুরুত্বপূর্ণ এই ব্যাটসম্যানকে হারিয়ে বাংলাদেশ এখন মহাবিপদে। বেশ সাবলীল খেলছিলেন তামিম। আউট হওয়ার আগে ৩ বাউন্ডারিতে ২৫ রান করেন। বল খেলেছেন ৫৩টি। এর আগে ম্যাচের দ্বিতীয় দিন দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে যান সৌম্য সরকার (১৫)।  এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৩ উইকেটে ৭৮ রান।  


মন্তব্য