kalerkantho


টাইগারদের স্পিন কোচ হতে পারেন সুনীল যোশি

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:১৩



টাইগারদের স্পিন কোচ হতে পারেন সুনীল যোশি

টাইগারদের স্পিন কোচ হতে পারেন ভারতীয় সাবেক স্পিনার সুনীল যোশি। কারণ রুয়ান কালপাগে চলে যাওয়ার পর থেকেই নতুন স্পিন কোচের সন্ধানে নামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ব্যাপারে বিসিবি ভারতের প্রধান কোচ অনিল ‍কুম্বলের শরণাপন্ন হলে কিংবদন্তি এই সাবেক স্পিনার স্পিন কোচ হিসেবে  যোশির নামই সুপারিশ করেন।

সুনীল যোশির সঙ্গে আলোচনা শেষে বাংলাদেশের নতুন স্পিন কোচ হিসেবে তাকে দায়িত্ব দেওয়া হতে পারে। সেখানে উপস্থিত থাকবেন বিসিবি সভাপতি ও ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান।

বিসিবির একাধিক সূত্রে জানা গেছে, যোশি নিজেও বাংলাদেশের স্পিন কোচ হিসেবে দায়িত্ব নিতে আগ্রহী। তবে সেক্ষেত্রে দীর্ঘ সময়ের জন্য বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হতে চান তিনি।  

এও জানা গেছে, জাতীয় দলের পাশাপাশি ‘এ’ দল এবং হাই-পারফরম্যান্স ইউনিটে স্পিন কোচ হিসেবেও  বাঁ-হাতি সাবেক স্পিনার যোশিকে দেখা যেতে পারে। নব্বইয়ের দশকে বাংলাদেশে এসে খেলেছেন তিনি। ভারতের হয়ে ১৫টি টেস্ট ও ৬৯ ওয়ানডে খেলেন যোশি।

উল্লেখ্য, ২০১২ সালে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নেন সুনীল যোশি।

এরপর ২০১৪ সালে দায়িত্ব নেন জন্মু ও কাশ্মিরের কোচ হিসেবে। ২০১৬ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওমানের স্পিন বোলিং কোচ ছিলেন তিনি। এছাড়া, গত বছর আসাম ক্রিকেট টিমের প্রধান কোচ ছিলেন। বিজয় হাজারে ট্রফিতে হায়দরাবাদের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন যোশি।


মন্তব্য