kalerkantho


মুশফিকের হলো টা কী?

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৫৬



মুশফিকের হলো টা কী?

ফাইল ছবি

হায়দরাবাদ টেস্টের প্রথম দিনে বিরাট কোহলির বিরুদ্ধে তার রিভিউ নেওয়া ক্রিকেটবিশ্বকে হতবাক করেছিল। এটা নিয়ে হাসাহাসিও কম হয়নি। দ্বিতীয় দিনে যেভাবে একটি সহজ স্টাম্পিংয়ের সুযোগ মিস করলেন তিনি, তাতে প্রশ্ন ওঠাই স্বাভাবিক যে, বাংলাদেশ অধিনায়কের হলো টা কী? দ্বিতীয় দিনে মুশির সৌজন্যেই জীবন পেলেন ভারতের উইকেটকিপার ব্যাটসম্যানে ঋদ্ধিমান সাহা। মুশির মতো দীর্ঘদিনের অভিজ্ঞ একজন উইকেটকিপারের কাছে গুরুত্বপূর্ণ সময়ে এই পারফর্মেন্স সত্যিই হতাশাজনক।

তাইজুলের বলে আজিঙ্কা রাহানের বিদায়ের পর ক্রিজে আসেন ঋদ্ধিমান সাহা। তার রানের খাতায় সবেমাত্র ৪ রান যুক্ত হয়েছে। বোলিং করছেন সেই তাইজুল ইসলাম। তাইজুল ইসলামের বল এগিয়ে খেলতে গিয়ে ব্যাট ছোঁয়াতে পারেননি তিনি। কিন্তু স্টাম্পিংয়ের সহজ সুযোগ হাত ছাড়া করেন বাংলাদেশের অধিনায়ক। প্রথম প্রচেষ্টায় স্টাম্পেই লাগাতে পারেননি মুশফিকুর রহিম। পরের চেষ্টায় বেলস ফেললেও, ততক্ষণে নিরাপদে ফিরে আসেন ঋদ্ধিমান।

এর আগে গতকাল প্রথম দিনে ভারত অধিনায়ক বিরাট কোহলির বিরুদ্ধে অযথা একটি রিভিউ নিয়ে নষ্ট করেন মুশফিক। বোলার ছিলেন যথারীতি তাইজুল ইসলাম। তাইজুলের বলটা ব্যাটের মাঝেই খেললেন কোহলি। টেলিভিশনে যারা দেখছিলেন তারা স্পষ্ট শুনতে পেলেন ব্যাটে লাগার শব্দ। সাকিব-মমিনুলদের দিকে মুশফিক ফিরে তাকালেও তারাও রিভিউ নিতে উৎসাহিত করলেন না। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে দুম করে এলবিডাব্লিউর আপিল করে বসলেন মুশফিক। তাইজুলও সেই আপিলে যোগ দিলেন না। এই কাণ্ড দেখে হেসে ফেলেন কোহলি। আর আম্পায়ার অবাক দৃষ্টিতে মুশিকে একবার দেখে রিভিউয়ের সংকেত দেন।


মন্তব্য