kalerkantho


যথারীতি ক্যাচ মিসের মহড়া

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:০৬



যথারীতি ক্যাচ মিসের মহড়া

বাংলাদেশের খেলায় ক্যাচ মিস যেন একটা নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। খেলার এখন ভীষণ গুরুত্বপূর্ণ অবস্থা। রানের পাহাড় গড়তে যাচ্ছে ভারত। এই মুহূর্তে ক্যাচ মিস করা আর আত্মহত্যা করা এক বিষয়। কিন্তু যথারীতি হায়দরাবাদ টেস্টের দ্বিতীয় দিন সকালেও দেখা গেল ক্যাচ ফেলার মহড়া। আজিঙ্কা রাহানের ক্যাচ ছাড়লেন সাব্বির। তখন ৬২ রানে ব্যাট করছিলেন রাহানে।

১০১তম ওভারে বল করছেন তরুণ পেসার কামরুল ইসলাম রাব্বি। অপর প্রান্তের ব্যাটসম্যন হাফ সেঞ্চুরি করে দারুণ ব্যাট করতে থাকা আজিঙ্কা রাহানে। কামরুলের ওভারের পঞ্চম বলটি তিনি পয়েন্টে পাঠাতে গেলে ক্যাচ উঠে পড়ে। ক্যাচটি অতটা সহজ না হলেও তালুবন্দি করা অসম্ভব ছিল না।

যখন সেখানে ফিল্ডিং করছেন দলের সেরা ফিল্ডার খ্যাত সাব্বির রহমান। কিন্তু তিনি ড্রাইভ দিলেও বলটি তালুবন্দি করতে পারলেন না। উল্টো একবার জায়গা বদল করলেন রাহানে আর কোহলি।

ম্যাচের পরিস্থিতি এখন পুরোপুরি বাংলাদেশের নাগালের বাইরে। চতুর্থ উইকেটে কোহলি আর রাহানে মিলে এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৯১ রানের জুটি গড়ে ফেলেছেন। কোহলি দেড় শ রান অতিক্রম করে ডাবল সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছেন। তিন অংকের দিকে এগিয়ে যাচ্ছেন রাহানে। এই মুহূর্তে ক্যাচ ফেলাটা সত্যিই কষ্টদায়ক। উল্লেখ্য, ম্যাচের প্রথম দিনেও দুটি ক্যাচ ছেড়েছিলেন সাকিব আল হাসান। মুরালি বিজয়ের একটি সহজ রান আউট মিস করেন মেহেদী মিরাজ। জীবন পেয়ে পরে সেঞ্চুরি করেন তিনি।


মন্তব্য