kalerkantho


ওয়াসিম আকরাম মিথ্যাবাদী : ওয়াকার ইউনুস

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:২৫



ওয়াসিম আকরাম মিথ্যাবাদী : ওয়াকার ইউনুস

পাকিস্তান ক্রিকেট এমন এক অদ্ভুত প্ল্যাটফর্ম যেখানে একসময়ের সতীর্থরাও একে অপরকে দেখতে পারেন না। এই তালিকায় বহুদিন ধরেই আছেন দুই কিংবদন্তি ওয়াকার ইউনুস ও ওয়াসিম আকরাম। তাদের সেই পুরনো লড়াই আবার নতুন করে আলোচনায় এলো। পেস লিজেন্ড ওয়াসিম আকরামের এক বক্তব্যের জবাবে তাকে এবার মিথ্যাবাদী বললেন ওয়াকার!

দুজনের লড়াইয়ের উপলক্ষ ১৯৯৯ সালে দিল্লির ফিরোজা শাহ কোটলা স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে অনিল কুম্বুলের সেই ১০ উইকেটের কীর্তির ইতিহাস। সেই কীর্তির ১৮তম বার্ষিকীতে এক বোমা ফাটান ওয়াসিম আকরাম। ওয়াকার নাকি তাকে বলেছিলেন ইচ্ছা করে রান আউট হয়ে অনিল কুম্বলেকে রেকর্ড বঞ্চিত করতে। জবাবে আকরামকে ডাহা মিথ্যবাদী দাবি করে ওয়াকার বলেছেন, "মিথ্যা বলা আকরামের পুরনো অভ্যাস। "

ওই টেস্টে এক ইনিংসে ইতিহাসের প্রথম বোলার হিসেবে ১০ উইকেট নিয়েছিলেন ভারতীয় স্পিনার বর্তমান জাতীয় দলের কোচ অনিল কুম্বুলে। শেষ উইকেট জুটিতে ব্যাট করছিলেন ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনিস। কুম্বলে সে ম্যাচে ৯ উইকেট পেয়ে যাওয়ার পর ১০ নম্বরটি যেন কেউ না পান, সেটি নিয়ে প্রতিযোগিতা শুরু হয়েছিল ভারতীয় বোলারদের মধ্যে। অন্যদিকে ওয়াসিম আকরামের বক্তব্য অনুযায়ী, কুম্বলে ৯ উইকেট পেয়ে যাওয়ার পর ওয়াকার নাকি তাকে ইচ্ছা করে রান আউট হওয়ার কথা বলেছিলেন।

ওয়াসিম তখন ওয়াকারকে বোঝান, কারও ভাগ্যে কিছু লেখা থাকলে তা থেকে তাকে বঞ্চিত করার চেষ্টা করা ঠিক নয়।

এই মারাত্মক অভিযোগের জবাবে ওয়াকার তীব্র ভাষায় বলেছেন, "ওকে (আকরাম) আমি বড় ভাইয়ের মত শ্রদ্ধা করি। সে এমন একটা মিথ্যা কথা বলবে তা ভাবতে পারছি না। মিথ্যা বলা ওয়াসিমের পুরোনো অভ্যেস। যে ঘটনার সঙ্গে সে আমাকে জড়িয়েছে তার সঙ্গে আমার বিন্দুমাত্র সম্পর্ক নেই। আমি ২৫ বছর ক্রিকেট খেলেছি। কিন্তু কোনো দিন অখেলোয়াড়োচিত কিছু করিনি। "


মন্তব্য