kalerkantho


পুজারা-বিজয়ের পার্টনারশিপে চাপে বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৫১



পুজারা-বিজয়ের পার্টনারশিপে চাপে বাংলাদেশ

ক্যাচ মিস কিংবা আউট করার সুযোগ মিস খেলোয়াড়দের মানসিকভাবে দুর্বল করে দেয়। ব্যাটসম্যানদের দেয় আত্মবিশ্বাস আর উইকেটে থিতু হওয়ার সুযোগ। এই সহজ সূত্রটি অক্ষরে অক্ষরে মিলে গেল হায়দরাবাদ টেস্টের প্রথম দিনে। ম্যাচের প্রথম ওভারেই উইকেট নিয়ে ভারতকে চাপে ফেলা বাংলাদেশ এখন ব্যাকফুটে। হাফ সেঞ্চুরি করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন পুজারা ও মুরালি বিজয়।

নিশ্চিত রান আউট থেকে বেঁচে যাওয়া ওপেনার মুরালি বিজয় ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন তিন অংকের দিকে। দুইবার ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া পুজারাও খেলছেন সমান তালে। শুরুতে চাপে থাকা স্বাগতিকরা এখন উল্টো হাত খুলে মারতে শুরু করেছে। এখন পর্যন্ত তাসকিনের নেওয়া একটি মাত্র উইকেটই বাংলদেশের সম্বল। উইকেট আরও হারাতে পারত ভারত। মেহেদী হাসান মিরাজের দ্বিতীয় ওভারে দুইবার স্লিপে ক্যাচ ধরার চেষ্টায় হাতও লাগাতে পারেননি সাকিব আল হাসান।

চেতেশ্বর পুজারার ক্যাচ একটু দূর দিয়ে গেলেও মুরালি বিজয়ের ক্যাচ হাতের কাছেই পেয়েছিলেন সাকিব।

সবচেয়ে দৃষ্টিকটু লেগেছে মুরালি বিজয়ের রান আউট থেকে বেঁচে যাওয়ার অবিশ্বাস্য দৃশ্যটি। মুরালি বিজয় তখনো উইকেট থেকে অনেক দূরে। কামরুল ইসলাম রাব্বির থ্রো স্টাম্পের সামনে থেকে ধরতে পারেননি মেহেদী হাসান মিরাজ। এমন একটি সুযোগ মিস করা সত্যিই অবিশ্বাস্য। মুরালি নিজেও বিশ্বাস করতে পারেননি। তাই বেঁচে যাওয়ার পর সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা জানান তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১ উইকেটে ১৫২ রান। বিজয় ৭৮ এবং পুজারা ৬৭ রানে ব্যাট করছেন।


মন্তব্য