kalerkantho


ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে টাইগ্রেসদের হার

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:১২



ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে টাইগ্রেসদের হার

মেয়েদের বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশি বোলারদের দাপটে খুব আহামরি স্কোর দাঁড় করাতে পারেনি পাকিস্তান। কিন্তু টাইগ্রেস শিবিরে ছড়াল ব্যাটিং ব্যর্থতার ভাইরাস। এই ব্যাটিংয়ের জন্যই নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে ৬৭ রানে হারল রুমানা বাহিনী।

কলম্বোর পি সারা ওভালে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ৭৬ রানের উদ্বোধনী জুটিতেই তারা ইনিংসের ভিত গড়ে নেয়। ওপেনার আয়শা জাফর ৩৪ এবং নাহিদা খান ২৮ রান করেন। ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন বিসমাহ মারুফ (৩৫)। এছাড়া রাবিয়া ৩৪ এবং আলিয়া করেন ৩১ রান। বল হাতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারী অধিনায়ক রুমানা আহমেদ। তিনি ১০ ওভারে ৪০ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। সালমা এবং খাদিজাতুল কুবরা নেন ২টি করে উইকেট।

জাহানার ১টি উইকেট নিলেও কিপ্টে বোলিং করে ১০ ওভারে মাত্র ২৭ রান দেন। নির্ধারিত ৫০ ওভারে ২২৭ রানে অলআউট হয় পাকিস্তান।

বোলিংটা মনের মতো হলেও ব্যাটিং যেন তাসের ঘরের মত ভেঙে পড়ে টাইগ্রেসদের। দলের ২২ রানেই প্রথম উইকেটের পতন ঘটে। এরপর আর ঘুরে দাঁড়তে পারেনি রুমানারা। সর্বোচ্চ রান করেন উইকেটকিপার ব্যাটসম্যান নিগার সুলতানা (৪১)। এছাড়া সানজিদা ৩৪ রান করেন। দলের ৭ ব্যাটসম্যান দুই অংকে পৌঁছতে পারেননি। বল হাতে ঝড় তোলেন ২৮ রানে ৩ উইকেট নেওয়া গুলাম ফাতিমা। ৫০ তম ওভারের তৃতীয় বলেই বাংলাদেশ ১৬০ রানে অলআউট হয়ে যায়।


মন্তব্য