kalerkantho


কোহলিকে এখনই 'গ্রেট' বলাটা বাড়াবাড়ি: পন্টিং

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫৩



কোহলিকে এখনই 'গ্রেট' বলাটা বাড়াবাড়ি: পন্টিং

গোটা ক্রিকেট বিশ্বে যখন কোহলির প্রশংসা বাণী উড়ে বেড়াচ্ছে তখন মাটিতে পা রেখেই মন্তব্যটি করলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। এই মুহূর্তে সম্ভবত ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন ভারত অধিনায়ক। যেখানেই হাত দিচ্ছেন, সেখানেই সোনা ফলাচ্ছেন। তাকে বর্তমান সময়ে বিশ্বের সেরা ব্যাটসম্যান বললেও 'গ্রেট' উপাধি দিতে নারাজ পন্টিং।

অস্ট্রেলিয়ার একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, "কোহলি এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান। এখন নয়, আরও ৭ মাস আগেই আমার এটা মনে হয়েছিল। তিন ফরম্যাটেই ব্যাটিংশৈলীকে সে অন্য উচ্চতায় নিয়ে গেছে। "

কিন্তু টেস্ট এবং টি-টোয়েন্টিতে তাকে এখনই সেরা বলতে নারাজ পন্টিং। কারণটা খুব সহজ। ক্রিকেটাঙ্গনে কোহলির পথচলা এখনও অনেক বাকী। একটি নির্দিষ্ট পর্যায়ে না গেলে কাউকে গ্রেট বলা যায় না।

পন্টিংয়ের ভাষায়, "এখন একদিনের ক্রিকেটে কোহলিকে সেরা ব্যাটসম্যান বলাই যায়। একদিনের ক্রিকেটে ওর রেকর্ড অসাধারণ। ২৭টি সেঞ্চুরি করে ও সবাইকে টপকে গেছে। কিন্তু টেস্টে সেরা হওয়ার জন্য ওকে আরও কয়েক বছর সময় দিতে হবে। টেস্টে আমরা শচীন, লারা, ক্যালিসদের সেরা বলি। ওরা ১২০, ১৩০ বা ২০০ টেস্ট খেলেছে। কোহলি এখনও তার অর্ধেক টেস্টও খেলেনি। তাই ওকে এখনই সেরা বলাটা বাড়াবাড়ি হয়ে যাবে। "


মন্তব্য