kalerkantho


বিশাল জয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করল বাঘিনীরা

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৫৭



বিশাল জয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করল বাঘিনীরা

পাপুয়া নিউগিনি ক্রিকেট বিশ্বে অপরিচিত নাম। বাংলাদেশের বাঘিনীদের কাছেও পরিচিত ছিল না।

এতে কোনো সমস্য হয়নি। কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে মেয়েদের বিশ্বকাপ ক্রিকেট বাছাইপর্বের প্রথম ম্যাচে বিশাল ব্যবধানে হারাল রুমানা বাহিনী। বাংলাদেশের ২১৫ রান তাড়া করতে নেমে মাত্র ৯৭ রানেই গুটিয়ে গেল পাপুয়া নিউগিনি। জয় আসল ১১৮ রানের।

টসে জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ ইনিংসের শুরুতেই হোঁচট খেয়েছিল। পাপুয়া নিউগিনির বোলাররা শুরুতে ভয় ধরিয়ে দিয়েছিল। কিন্তু শারমিন আখতার এবং ফারজানা হকের জোড়া হাফ সেঞ্চুরিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শারমিন আখতার ৮৬ বলে ৭ বাউন্ডারিতে ৫৬ রান করেন। আর ফারজানা ৭২ বলে ৭ বাউন্ডারিতে করেন ৫১ রান।

এছাড়া সালমা খাতুন অপরাজিত ৩২ এবং সানজিদা ইসলাম ২৮ রান করেন। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ২১৫ রান।

জবাবে ব্যাট করতে নেমে ২ রানের মধ্যেই ২ উইকেট হারায় পাপুয়া নিউগিনি। এরপর প্রতিরোধের চেষ্টা করলেও আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। তিনজন মাত্র দুই অংকের ঘরে পৌঁছতে সক্ষম হন। সর্বোচ্চ ৩২ রান করেন পাউকি সিয়াকা। বাংলাদেশের হয়ে জাহানারা, পান্না, সালমা এবং রুমানা ২টি করে উইকেট নেন। খাদিজা তুল কুবরা নেন ১ উইকেট। ১৭.৫ ওভার হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৮ ফেব্রুয়ারি। প্রতিপক্ষ শক্তিশালী পাকিস্তান।


মন্তব্য