kalerkantho


বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্যাট করছে টাইগ্রেসরা

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:০২



বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্যাট করছে টাইগ্রেসরা

শুরু হয়েছে মেয়েদের বিশ্বকাপ ক্রিকেটের বাছাইপর্বের প্রতিযোগিতা। শ্রীলঙ্কার কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে মঙ্গলবার দিনের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং পাপুয়া নিউগিনি।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতে বিপদে পড়লেও পরে তা সামলে নেয় টাইগ্রেসরা। আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন শারমিন আখতার।

এদিন দলীয় মাত্র ১ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। কোনো রান না করেই ফিরে যান শারমিন সুলতানা। অপর ওপেনার শারমিন আখতারের সঙ্গী হন সানজিদা ইসলাম। দুজনে মিলে ৫১ রানের জুটি গড়েন। সানজিদা ২৮ রানে আউট হলে ভাঙে এই জুটি। তবে শারমিন আখতার ৫৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এরপর অধিনায়ক রুমানা আহমেদও ব্যাট হাতে ব্যর্থ হন।

প্রথম বলেই বোল্ড হয়ে যান তিনি। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৩৫.১ ওভারে ৪ উইকেটে ১৩৩। ব্যাট করছেন ফারজানা হক (৪০) এবং নিগার সুলতানা (৩)।

বাছাইপর্বে বাংলাদেশ খেলছে 'বি' গ্রুপে। এর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়েছিল টাইগাররা। বাংলাদেশের পরের ম্যাচ তিনটির প্রতিপক্ষ যথাক্রমে পাকিস্তান, স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ৮, ১০ ও ১১ ফেব্রুয়ারি।


মন্তব্য