kalerkantho


'উপমহাদেশের মাটিতে অসাধারণ ক্রিকেট খেলছে বাংলাদেশ'

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৩৫



'উপমহাদেশের মাটিতে অসাধারণ ক্রিকেট খেলছে বাংলাদেশ'

আর মাত্র ১ দিনের অপেক্ষা, তারপরই ভারতের মাটিতে শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত ক্রিকেট মহারণ। দুই দলের একটি টেস্টের এক নম্বর টিম, অন্যটি নয় নম্বর। এই অসম লড়াইয়ের ফল কী হতে পারে তা অনেকেই ইতিমধ্যে অনুমান করে ফেলেছেন। কিন্তু ভারতীয় ক্রিকেটাররা কী ভাবছে তাদের প্রতিপক্ষকে নিয়ে?

ভারতীয় 'এ' দলের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারেনি মুশফিক বাহিনী। এর আগে নিউজিল্যান্ডে গিয়ে টানা তিন সিরিজ হোয়াইটওয়াশ হতে হয়েছে। অর্থাৎ টেস্টের নাম্বার ওয়ান টিমের সামনে বাংলাদেশ দল এক বিধ্বস্ত প্রতিপক্ষ। কিন্তু বিগত দুই বছরের পারফর্মেন্সের কারণে ভারত মোটেও হালকা ভাবে নিচ্ছে না টাইগারদের-এমনটাই জানালেন ভারতের নির্ভরযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা।

পুজারা বলেছেন, "বাংলাদেশ এমন একটা টিম যারা দেশের মাটি তথা উপমহাদেশের মাটিতে অসাধারণ ক্রিকেট খেলছে।  ইংল্যান্ডের বিপক্ষে তাদের সর্বশেষ টেস্ট জয় কিন্তু আমাদের নির্ভার থাকতে দিচ্ছে না। তবে গতবছরের ন্যায় এবারও আমাদের টিম খুব ভালো খেলছে। দারুণ ফর্মে আছেন অধিনায়ক কোহলি সহ প্রায় সব ক্রিকেটাররাই।

"

টেস্ট র‌্যাংকিংয়ে এক নম্বর স্থান ধরে রাখতে দল সর্বোচ্চ পারফর্ম করবে বলে মন্তব্য করেন পুজারা। তার ভাষায়, "আমরা বাংলাদেশকে মোটেও হালকাভাবে নিচ্ছি না। কিন্তু টেস্টে ১ নম্বর স্থান বজায় রাখতে আমাদের জয়ের ধারা অব্যাহত রাখতে হবে। জেতার জন্যই আমরা মাঠে নামব। "


মন্তব্য