kalerkantho


প্রতিপক্ষের জোড়া সেঞ্চুরি; শুভাশিসের ৩ উইকেট

কালের কণ্ঠ অনলাইন   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৩১



প্রতিপক্ষের জোড়া সেঞ্চুরি; শুভাশিসের ৩ উইকেট

ফাইল ছবি

যে উইকেট গতকাল বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য ভীষণ কঠিন হয়ে উঠেছিল সেই উইকেটেই সাবলীল খেলে গেলেন তৃতীয় সারির ক্রিকেটারদের নিয়ে গঠিত ভারতীয় 'এ' দল। জোড়া সেঞ্চুরি করেন ওপেনার কিরিট পাঞ্চাল এবং শ্রেয়াস আইয়ার।

বাংলাদেশের বোলিং ব্যর্থতার মাঝে ৩ উইকেট তুলে নিলেন শুভাশিস; ২ উইকেট নিলেন তাইজুল।

প্রথম দিনেই ৮ উইকেটে ২২৪ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। অধিনায়ক মুশফিকুর রহিম সর্বোচ্চ ৫৮ এবং সৌম্য সরকার ৫২ রান করেন। এ ছাড়া বলার মতো রান কেউ করতে পারেনি। জবাবে ব্যাট করতে নেমে ১৩৩ রান পিছিয়ে থেকে ১ উইকেটে ৯১ রানে প্রথম দিন শেষ করে ভারতীয় 'এ' দল। দ্বিতীয় দিনে সেঞ্চুরি তুলে নেন ওপেনার পাঞ্চাল। শেষ পর্যন্ত ১০৩ রান করে তিনি অবসর নেন। সময়ের সাথে সাথে রানের চাকা ঘুরতে থাকে। ১০০ রান করে অবসর নেন শ্রেয়াস আইয়ার।

এরপরই বাংলাদেশকে ম্যাচে ফেরান শুভাশিস এবং তাইজুল।

প্রথম দিনে শুভাশিস তুলে নিয়েছিলেন অভিনব মুকুন্দর (১৬) উইকেট। দ্বিতীয় দিনে তার শিকার হন রিষভ পান্ত (১৯) এবং ইশাঙ্ক জ্যাগি (২৩)। রিষভকে শফিউল ইসলামের এবং ইশাঙ্ককে নিজের তালুবন্দি করেন শুভাশিস। এরপর ইশান কিষাণকে (১১) মুশফিকের গ্লাভসবন্দি করে আউট করেন তাইজুল। ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার হার্দিক পান্ডিয়াও (৭) তাইজুলের বলে এলবিডাব্লিউ হয়ে ফিরে যান প্যাভিলিয়নে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৬৬ রানের লিড নিয়েছে ভারতীয় 'এ' দল।


মন্তব্য