kalerkantho


প্রস্তুতির প্রথম দিনে ১৩৩ রানে এগিয়ে টাইগাররা

কালের কণ্ঠ অনলাইন   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:০২



প্রস্তুতির প্রথম দিনে ১৩৩ রানে এগিয়ে টাইগাররা

প্রথম দিনটি ব্যাটে-বলে ভালো কাটল না সফরকারী বাংলাদেশের। হায়দরাবাদে ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে অধিনায়ক মুশফিক আর সৌম্য সরকারের দুটি হাফ সেঞ্চুরি ছাড়া আর বলার মতো কিছু নেই। যে উইকেটে বাংলাদেশের ব্যাটসম্যানরা ব্যাট করতে পারেনি, সে উইকেটে দিব্যি তৃতীয় সারির ক্রিকেটারদের নিয়ে গড়া ভারত ‘এ’ দলের ব্যাটসম্যানরা ব্যাট করে গেলেন। দিনশেষে ১৩৩ রানে এগিয়ে থাকল বাংলাদেশ।

৮ উইকেটে ২২৪ রানে ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। জবাব দিতে নেমে প্রিয়াঙ কিরিত পানচাল আর অধিনায়ক অভিনব মুকুন্দ দারুণ সূচনা এনে দেন ভারতীয় ‘এ’ দলকে। যদিও তাদের এই ৪১ রানের জুটিতে আঘাত হানতে সক্ষম হন শুভাশিস রায়। ১৬ রান করে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। এরপর দিনের বাকি সময়টা অনায়াসেই পার করে দিলেন পানচাল (৪০*) আর শ্রেয়াস আইয়ার (২৯*)। এ দুজনে মিলে ৫০ রানের জুটি গড়েন। গড়েন ৫০ রানের জুটি।

এর আগে মুশফিক এবং সৌম্যর হাফ সেঞ্চুরির দৌলতে ৮ উইকেটে ২২৪ রানে ইনিংস ঘোষণা করল বাংলাদেশ। টসে জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের ইনিংসের শুরুতেই ফিরে যান তিন টপ অর্ডার ব্যাটসম্যান তামিম ইকবাল (১৩), ইমরুল কায়েস (৮) এবং মমিনুল হক (৫)। সবার বিপরীতে দাঁড়িয়ে ব্যাট চালিয়ে যান সৌম্য সরকার। ৫২ রান করে সৌম্যর বিদায়ের পর আবারও বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ফিরে যান মাহমুদ উল্লাহ রিয়াদ (২৩)।

এরপর একপ্রান্ত আগলে রেখে হাফ সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক মুশফিক। তিনি ৫৮ রানে  আউট হওয়ার পর আর কিছু করে দেখাতে পারেনি বাকিরা। মুশির সঙ্গে ৭১ রানের জুটি গড়া সাব্বির রহমান ৩৩ রান করে আউট হন। ২ চার ১ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন লিটন দাস।


মন্তব্য