kalerkantho


সহজেই সিরিজ হারল শ্রীলঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:২৭



সহজেই সিরিজ হারল শ্রীলঙ্কা

দ্বিতীয় ম্যাচে হারের পর প্রতিরোধ গড়ার ডাক দিয়েছিলেন লংকান অধিনায়ক। কিন্তু সেই পর্যন্তই।

তৃতীয় ম্যাচে দুইশ রানও করতে পারেনি উপুল থারাঙ্গার দল। ডোয়াইন প্রিটোরিয়াসের ক্যারিয়ার সেরা বোলিং আর অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭ উইকেটের বড় জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ৩-০ তে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৩৯ ওভার ২ বলে ১৬৩ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। বিনা উইকেটে ৬০ রান থেকে ১০৩ রান যোগ করতে শেষ ১০ উইকেট হারায় শ্রীলঙ্কা। সবার ব্যর্থতার মাঝে একাই লড়াই করেন ডিকভেলা। অধিনায়ক উপুল থারাঙ্গার সঙ্গে ১২ ওভার স্থায়ী ৬০ রানের উদ্বোধনী জুটিও গড়েছিলেন তিনি। এরপর ৮০ বলে ৭টি চারে সর্বোচ্চ ৭৪ রান করেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। থারাঙ্গা ফিরেন ৩১ রান করে।

আর কেউ ২০ পর্যন্ত যেতে পারেননি।

জবাবে ৩২ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। যদিও লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। রিভিউ নিয়ে বাঁচার এক বল পরেই বোল্ড হন কুইন্টন ডি কক। নিজের শততম ওয়ানডেতে ফাফ দু প্লেসি ফিরেন ২৪ রান করে। তার উইকেট নেন আরেক অভিষিক্ত লাহিরু মধুশঙ্কা। দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হয়ে ফিরেন হাশিম আমলা।

তবে অধিনায়ক ডি ভিলিয়ার্স ও জেপি দুমিনি চেপে ধরতে দেননি অতিথিদের। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে তাদের ৭২ রানের জুটিতে সহজ জয় পায় দক্ষিণ আফ্রিকা। ৬১ বলে ৫টি চারে ৬০ রানে অপরাজিত থাকেন ডি ভিলিয়ার্স। তার সঙ্গে জুটিতে দুমিনির অবদান ২৮ রান। আগামী মঙ্গলবার কেপ টাউনে হবে চতুর্থ ওয়ানডে।


মন্তব্য