kalerkantho


'মেসি অনন্য, নেইমার স্বপ্নের রুপকার'

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৩১



'মেসি অনন্য, নেইমার স্বপ্নের রুপকার'

আর্জেন্টিনার লিওনেল মেসি এবং ব্রাজিলের নেইমার-তাদের পরিচয় দিতে নামের সাথে আর কিছু যুক্ত করার দরকার নেই। একসাথে খেলছেন বার্সেলোনায়। বার্সার আক্রমণভাগের এই দুই স্তম্ভকে নিয়ে প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) লেফট ব্যাক ম্যাক্সওয়েল বললেন, লিওনেল মেসি একজন অনন্য ফুটবল তারকা। আর নেইমার আমাদের জন্য স্বপ্ন রচনা করেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি প্যারিসে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের প্রথম লেগের ম্যাচকে সামনে রেখে বার্সেলোনার এই জুটিকে নিয়ে এমনই প্রশংসায় ভাসিয়েছেন তিনি।

বার্সেলোনায় তিন বছর কাটিয়ে দুটি লিগ শিরোপা ও চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন খেতাব জয়ী দলের এই সদস্য অন্যদের চেয়ে কিছুটা বেশীই জানেন মেসি সম্পর্কে। তাই ৫ বারের ব্যালন ডি'অর খেতাব জয়ী আর্জেন্টাইন সুপার স্টার প্রসঙ্গে তার এমন প্রশংসনীয় বানী। এই সময় ব্রাজিলীয় সুপার স্টার নেইমারকেও তার দক্ষতার জন্য প্রশংসিত করেছেন।

ম্যাক্সওয়েল বলেন, "মেসি এবং নেইমারের মধ্যে পারস্পরিক তুলনার কোন সুযোগ নেই। তারা আলাদা বৈশিষ্ট্যের অধিকারী। নেইমারের রয়েছে যাদুকরি খেলার দক্ষতা।

তিনি যখন খেলেন তখন আমাদের স্বপ্নের জগতে পৌছে দেন। "

তিনি আরও বলেন, "মেসি হচ্ছেন দলের বাকী খেলোয়াড়দের মধ্যে আলাদা। তিনি অনন্য। পরিমাপ করা যায় এমন খেলোয়াড় মেসি নন। তিনি এমন একজন খেরোয়াড় যিনি সব সময় আমার মধ্যে একটি প্রভাব বিস্তার করে ফেলেন। তিনি এমন একজন ব্যক্তিত্ব যিনি পেশাদারিত্ব ব্যাপক সফলতা অর্জন করেছেন। "


মন্তব্য