kalerkantho


বসুন্ধরা ওপেন: তৃতীয় দিনটিও সিদ্দিকুরের

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২০



বসুন্ধরা ওপেন: তৃতীয় দিনটিও সিদ্দিকুরের

বসুন্ধরা বাংলাদেশ ওপেনে দ্বিতীয় দিনের মতো তৃতীয় দিনেও আলো ছড়ালেন দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান। কুর্মিটোলা গলফ কোর্সে শুক্রবার তৃতীয় রাউন্ডে সিদ্দিকুরের পাশাপাশি দুলাল হোসেন, জামাল হোসেনরাও লিডারবোর্ডে এগিয়ে আছেন।

তিন লাখ ডলার প্রাইজমানির এই আসরে পারের সমান শট খেলে যৌথভাবে ২৯তম হয়ে প্রথম রাউন্ড শেষ করা সিদ্দিকুর দ্বিতীয় রাউন্ডে ছয়টি বার্ডি ও একটি বোগি করে যৌথভাবে পঞ্চম স্থানে ছিলেন। তৃতীয় রাউন্ডে করেছেন ছয়টি বার্ডি ও তিনটি বোগি। সব মিলিয়ে পারের চেয়ে আট শট কম খেলে যৌথভাবে তৃতীয় স্থানে থাকা সিদ্দিকুর অধীর আগ্রহে তাকিয়ে আছেন শেষ রাউন্ডের দিকে।

তিন রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ১৩ শট কম খেলে শীর্ষে রয়েছেন থাইল্যান্ডের জাজ জানেওয়াত্তানানোন্দ। ৯ শট কম নিয়ে দ্বিতীয় স্থানে ভারতের শুভঙ্কর শর্মা। তবে তৃতীয় দিনের খেলায় সিদ্দিকুর নিজেই সন্তুষ্ট নন। তৃতীয় রাউন্ডে পাঁচটি বার্ডি ও দুটি বোগি করা দুলালও লিডারবোর্ডে এগিয়েছেন অনেকটা। আগের রাউন্ডে যৌথভাবে ২২তম স্থানে থাকা এই গলফার সব মিলিয়ে পারের চেয়ে চার শট কম খেলে দুই জনের সঙ্গে যৌথভাবে দ্বাদশ স্থানে উঠে এসেছেন।

সিদ্দিকুরের ভাষায়, "যে লক্ষ্য ছিল, তা পূরণ হয়নি।

পারের চেয়ে সাত আট কম খেলার লক্ষ্য ছিল, কিন্তু হলো তিনটা। শেষ শটগুলো হোলের কাছে এসে ঘুরে যাচ্ছে। আসলে এটা দুর্ভাগ্য। চাপ নেওয়ার কারণে নয়। চারটা হোলে এরকম হয়েছে। সেটা না হলে কিন্তু আমি আজ পারের চেয়ে সাত শট কম খেলতাম। "

তাই এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা সিদ্দিকুর এগিয়ে থাকা এই দুইজনকে নিয়ে নয়, ভাবছেন নিজের খেলা নিয়ে। শেষ দিনটি তার জন্য হবে ভীষণ চ্যালেঞ্জের। কারণ তার বাকী দুই প্রতিযোগীও এদিন সর্বোচ্চ ভালো খেলার চেষ্টা করবে। চতুর্থ দিনে তাই জমজমাট লড়াইয়ের অপেক্ষায় বসুন্ধরা ওপেন।


মন্তব্য