kalerkantho


মুস্তাফিজকে মিস করব: মমিনুল

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১৭



মুস্তাফিজকে মিস করব: মমিনুল

নিউজিল্যান্ড থেকে চোট নিয়ে দেশে ফিরেছিলেন টপ অর্ডার ব্যাটসম্যান মমিনুল হক। ভারত টেস্ট ততটা অনিশ্চিত না থাকলেও ফিটনেস টেস্টে পাস করতে হয়েছে।

বৃহস্পতিবার দলের সাথে উড়ে গেছেন হায়দরাবাদে। রাতটা বিশ্রামের পর শুক্রবার সকাল থেকেই শুরু হয়েছে অনুশীলন। লক্ষ্য ৫ তারিখের প্রস্ততি ম্যাচ। এরই ফাঁকে সংবাদমাধ্যমকে একটু সময় দিলেন মমিনুল।

শক্তির বিচারে ভারত-বাংলাদেশের আকাশ পাতাল তফাৎ। র‍্যাংকিংয়ের ১ নম্বর দল এখন ভারত। আর বাংলাদেশ ৯ নম্বর। টেস্ট ম্যাচে গত ৮ বারের সাক্ষাতে একবারও জয় পায়নি বাংলাদেশ। এমতাবস্থায় কী রণকৌশল হবে বাংলাদেশের? মমিনুল জানালেন, ভয়হীন এবং পজেটিভ ক্রিকেট খেলবে বাংলাদেশ।

প্রতিটি সেশনে ভারতের ওপর চাপ বজায় রাখাই এখন বড় লক্ষ্য।

মমিনুলের ভাষায়, "ভারত অনেক শক্তিশালী দল। আমরা আমাদের খেলাটা চালিয়ে গেলে একটা কিছু করা সম্ভব। আমরা পজেটিভ ক্রিকেটই খেলব। "

এমনিতেই গত দুই বছর ধরে ভারত-বাংলাদেশ ম্যাচ মানেই আলাদা উত্তেজনা। ম্যাচগুলো বেশ উত্তেজনাপূর্ণও হয়। কিন্তু এটা কেবল স্বল্পদৈর্ঘ্যের ক্রিকেটে প্রযোজ্য। টেস্ট ক্রিকেটে তো টাইগারদের ভাঙাচোরা অবস্থা। এমতাবস্থায় সর্বশেষ বাংলাদেশ সফরে এসে ভারত পড়েছিল কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের খপ্পরে। সেই ওয়ানডে সিরিজ জয়ে কাটার মাস্টারের ভূমিকা ছিল অবর্ননীয়। এবার মুস্তাফিজকে ছাড়াই ভারতের মুখোমুখি বাংলাদেশ। টেস্ট স্পেশালিস্ট মমিনুলও বললেন, "মুস্তাফিজকে খুব মিস করব। "


মন্তব্য