kalerkantho


সেই অশ্বিনের কাছে টিপস চাইবেন মেহেদী মিরাজ

কালের কণ্ঠ অনলাইন   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৩৪



সেই অশ্বিনের কাছে টিপস চাইবেন মেহেদী মিরাজ

ভারতীয় ক্রিকেটে গত কয়েক মাস ধরে আলোচিত নাম হলো অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। ইতিমধ্যে তিনি টেস্টের শীর্ষ বোলার এবং শীর্ষ অলরাউন্ডার।

ব্যাট এবং বল হাতে সমানতালে দেখিয়ে চলছেন ভেলকি। ক্রিকেটবিশ্ব যখন অশ্বিনের জাদুকরী স্পিনে মুগ্ধ তখন বাংলাদেশের এক নবীন অফস্পিনার স্বপ্ন দেখছেন অশ্বিনের টিপস নেওয়ার। তিনি তরুণ সেনসেশন মেহেদী হাসান মিরাজ।

ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টে ১৯ উইকেট নেওয়ার পর এই অশ্বিনই টুইট করে প্রশংসায় ভাসিয়েছিলেন মেহেদী মিরাজকে। আজ বৃহস্পতিবার হায়দরাবাদের উদ্দেশে ঢাকা ছাড়ার আগে বিমানবন্দরে সংবাদমাধ্যমকে মেহেদী বলেন, "অশ্বিন বিশ্বমানের ক্রিকেটার। খেলা শেষে ওর কাছ থেকে কিছু টিপস নেওয়ার লক্ষ্য থাকবে আমার। আর ও ম্যাচে খেললে কিভাবে বোলিং করে তা কাছে থেকেই দেখতে পারবো। ওই অভিজ্ঞতা আমার জন্য অনেক কাজে লাগবে। "

অন্যদিকে মেহেদী নিজেদের শক্তি সম্পর্কেও সচেনত।

ভারতের অশ্বিন থাকতে পারে; কিন্তু আমাদের তো রয়েছে সাকিব আল হাসান। সেটা মনে করিয়ে দিলেন তিনি, "আমাদের দলে অনেক ভালো আর অভিজ্ঞ স্পিনার আছে। সাকিব ভাই, তাইজুল ভাইয়ের সঙ্গে আমিও আছি। ভারতে আমাদের আরও ধারাবাহিক হতে হবে। ওদের অনেক ভালো ব্যাটসম্যান আছে। তবে আমরা যদি ঠিক জায়গায় বল করতে পারি তাহলে ভালো কিছু করা সম্ভব। "

আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদের রাজিব গান্ধি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে একমাত্র টেস্ট। তার আগে থেকেই সরগরম হয়ে উঠেছে দুই দেশের ক্রিকেটাঙ্গন। দারুণ এক লড়াইয়ের প্রতীক্ষায় সবাই।


মন্তব্য