kalerkantho

26th march banner

ড্রেসিংরুমে বিরল সম্মান পেলেন ধোনি

কালের কণ্ঠ অনলাইন   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৩৬



ড্রেসিংরুমে বিরল সম্মান পেলেন ধোনি

তার ক্যারিয়ারটা একটি রুপকথার গল্পের মতো। 'ধোনি: দ্য আনটোল্ড স্টোরি' মুভিটা যারা দেখেছেন তাদের কাছে নতুন করে বলার কিছু নেই। এই মানুষটিই ভারতের সর্বকালের সফলতম অধিনায়ক। একটা ফটো ফ্রেম। আর তাতেই বুঝিয়ে দেওয়া ভারতীয় দলকে কী কী সাফল্য এনে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। বুধবার বেঙ্গালুরুতে ইংরেজদের হারিয়ে টি-টোয়েন্টি সিরিজও পকেটে পুরেছে বিরাট ব্রিগেড। ম্যাচ শেষে হোটেল রুমে সাবেক অধিনায়ককে এক বিরল সংবর্ধনা দিল বিসিসিআই।  

পুরো টিমই ছিল এই ঘরোয়া অনুষ্ঠানে। ধোনিকে যে ফটো ফ্রেম দেওয়া হয়েছে সেখানে বাঁ-দিকে ধোনির একটা স্কেচ রয়েছে। ডান দিকে রয়েছে ধোনির সাফল্যের চার মুকুট। ২০০৭ সালে দেশকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দেওয়ার চার বছর পরেই ওয়ানডে ফর্ম্যাটে দেশকে বিশ্বসেরা করেন ধোনি। এর মাঝে ২০০৯ সালে ভারতকে টেস্ট র‍্যাংকিংয়ের এক নম্বর জায়গাটা দেন তিনি। ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতে ধোনির ভারত। ধোনির মুকুটের প্রতিটা পালকই সাজিয়ে দিয়েছে বিসিসিআই। শেষে লিখে দেওয়া হয়েছে,'ইনস্পিরেশনাল ক্যাপ্টেন পার অ্যাক্সিলেন্স থ্যাঙ্ক ইউ -ইন্ডিয়ান ক্রিকেট টিম। '

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে নামবে না ভারত। ফলে দেশের মাটিতে ধোনিকে সম্মান জানানোর এটাই ছিল টিম ইন্ডিয়ার জন্য মাহেন্দ্রক্ষণ। ঘরের মাটিতেই ধোনিকে সম্মানিত করলেন সাবেক এবং বর্তমান ক্রিকেটাররা। কয়জন ক্রিকেটারের ভাগ্যে এমন সম্মান জোটে?


মন্তব্য