kalerkantho


জোড়া সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিল প্রোটিয়ারা

কালের কণ্ঠ অনলাইন   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:২৯



জোড়া সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিল প্রোটিয়ারা

শ্রীলঙ্কার ঘুরে দাঁড়ানো হলো না।  ফাফ ডু'প্লেসিস এবং 'কিলার মিলার' খ্যাত ডেভিড মিলারের জোড়া সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয় পেল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

 দ্বিতীয় ওয়ানডেতে ১২১ রানের জয় পেয়েছে তারা। এই জয় দিয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল প্রোটিয়ারা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ১৯ রানে লাকমলের বলে এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন আমলা (১৫)। দ্বিতীয় উইকেটে ডি কককে সঙ্গে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন ডু'প্লেসিস। তবে ব্যক্তিগত ১৭ রান করে ফিরে যান আরেক ওপেনার ডি কক। এরপর দ্রুত ডি ভিলিয়ার্স (৩) ও ডুমিনি (১১) রান করে বিদায় নিলে ১০৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা।

পঞ্চম উইকেটে মিলারের সঙ্গে ১১৭ রানের জুটি গড়েন ডু'প্লেসিস। ৭টি চার ও একটি ছক্কায় ১০৫ রান করে সাজঘরে ফেরেন ডু'প্লেসিস। ডু'প্লেসিসর বিদায়ের দলকে তিন শ ছাড়ানো সংগ্রহ এনে দেন মিলার। ৩ চার ও ৬ ছয়ে ২৭ বছর বয়সী বাঁহাতি এই ব্যাটসম্যান অপরাজিত থাকেন ১১৭ রানে। ফলে ৬ উইকেটে ৩০৭ রান করে দক্ষিণ আফ্রিকা।

স্বাগতিকদের দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। কেউই বড় ইনিংস খেলতে পারেননি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন দিনেশ চান্দিমাল। দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, পার্নেল ও জেপি ডুমিনি ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা নির্বাচিত হন ডু'প্লেসিস।


মন্তব্য