kalerkantho

26th march banner

শফিউল আমাদের ফার্স্ট চয়েজ: প্রধান নির্বাচক

কালের কণ্ঠ অনলাইন   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫২



শফিউল আমাদের ফার্স্ট চয়েজ: প্রধান নির্বাচক

একটি মাত্র টেস্ট ম্যাচ। তাই নিয়ে উত্তেজনা চরমে। কারণ এটাই যে প্রথমবার টেস্ট সফর! সেই সফরের স্কোয়াডে অনুমিতভাবেই স্থান পেয়েছেন পেসার শফিউল ইসলাম। তাকে জায়গা করে দিতে দল থেকে বাদ পড়তে হয়েছে রুবেল হোসেনকে। পেস আক্রমণে আরও আছেন তাসকিন আহমেদ, কামরুল ইসলাম এবং শুভাশিস রায়। এই তিনজনই নিউজিল্যান্ড সিরিজে ভালো বোলিং করেছেন। যার পুরস্কার হিসেবে স্থান পেয়েছেন দলে।

কিন্তু রুবেল হোসেনের বাদ পড়া নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে। বিষয়টি সম্পর্কে জানতে চাইলে সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, "নিউজিল্যান্ড সফরের আগে আমরা যে স্কোয়াড দিয়েছিলাম। সেখানে দেখবেন শফিউল আমাদের ফার্স্ট চয়েজ ছিল। শফিউলের ইনজুরিতে রুবেলকে নেওয়া হয়েছে। যেহেতু শফিউল ফিট আছে, ভালো আছে সেই চিন্তায় তাকে নেওয়া হয়েছে। রিপ্লেস করা হয়েছে। "

ক্যারিয়ারের শুরু থেকেই চোট জর্জর শফিউল ইসলাম। ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছিলেন তিনি। কিন্তু উইকেট শুন্য থাকেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে চোট পাওয়ার আগে দারুণ বোলিং করছিলেন তিনি। ১৩ ম্যাচের ১২ ইনিংসে বোলিং করে উইকেট পেয়েছিলেন ১৮টি। ফেরার পর ঘরোয়া ক্রিকেটে খেলেছেন ২টি ম্যাচ। জাতীয় লিগে একটি ম্যাচে বোলিং করেছিলেন ৩০ ওভার, বিসিএলের ম্যাচে ২১ ওভার। দুই ম্যাচেই নিয়েছেন ২টি করে উইকেট।


মন্তব্য