kalerkantho


শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সারির অস্ট্রেলিয়া দল

কালের কণ্ঠ অনলাইন   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৩



শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সারির অস্ট্রেলিয়া দল

ভারত সফরের জন্য তারকা ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে অস্ট্রেলিয়া। ইনজুরিতে আছে অধিনায়ক স্মিথ। এমতাবস্থায় আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হওয়া ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য এক অর্থে দ্বিতীয় সারির দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। স্কোয়াডে ডাকা হয়েছেন ৪ নতুন মুখকে।

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে এখন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় আছেন মাইকেল ক্লিনগার, বিলি স্টানলেক, জাইহে রিচার্ডসন ও অ্যাস্টন টার্নার। স্মিথের অনুপস্থিতিতে বিশ্ব টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের ষষ্ঠ স্থানে থাকা অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিবেন ওপেনার অ্যারন ফিঞ্চ। এবারের সিরিজে র‌্যাংকিংয়ের উন্নতি করাই একমাত্র লক্ষ্য অসিদের।  

অজি নির্বাচক ট্রেভর হনস বলেন, "অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে দারুণ একটি দল গঠনের চেষ্টা আমরা করেছি। টি-টোয়েন্টি ফরম্যাটে নিজেদের পারফরমেন্স উন্নতির পাশাপাশি র‌্যাংকিংয়ের উন্নতিটাও আমাদের মূল লক্ষ্য। বিবিএল এ সব মিলিয়ে এবারের মানটা অনেক বেশী ভাল ছিল। অনেক খেলোয়াড়ই নিজেদের প্রমানে সমর্থ হয়েছে। কিন্তু সর্বোচ্চ পর্যায়ে খেলতে হলে ধারাবাহিকতা বজায় রাখাটা জরুরী। "

৩৬ বছর বয়সী টপ অর্ডার ব্যাটসম্যান ক্লিনগারের দলভূক্তি নিয়ে বিস্ময় সৃষ্টি হলেও হনস বলেছেন, নিজের যোগ্যতা দিয়েই সে দলে ডাক পেয়েছে। এই ধরনের ফরম্যাটে এই মুহূর্তে সে দারুণ ফর্মে আছে। ইংলিশ কাউন্টি ও বিবিএল এ টি-টোয়েন্টি ফর্মেটে তার রেকর্ড বেশ ভাল। পার্থ স্কোরচার্সের হয়ে এবারের শিরোপা জয়ে তার বেশ কিছু ম্যাচ জয়ী ইনিংস রয়েছে। দলের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে স্কোয়াডে ফিরেছেন উইকেটরক্ষক টিম পাইন।  

আগামী ১৭ ফেব্রুয়ারি মেলবোর্নে তিন ম্যাচের সিরিজ শুরু হচ্ছে। সিরিজের বাকি ম্যাচগুলো ১৯ ফেব্রুয়ারি জিলংয়ে ও ২২ ফেব্রুয়ারি এডিলেডে অনুষ্ঠিত হবে।


মন্তব্য