kalerkantho


'রহস্যময়' সমস্যায় আক্রান্ত মুস্তাফিজ

কালের কণ্ঠ অনলাইন   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:২০



'রহস্যময়' সমস্যায় আক্রান্ত মুস্তাফিজ

এই ভারতের বিপক্ষেই আগুন ঝড়ানো বোলিং করে ক্রিকেট বিশ্বের নজরে এসেছিলেন ওয়ান্ডার বয় মুস্তাফিজুর রহমান। প্রায় দুই বছর পর আবারও সেই ভারতের মুখোমুখি বাংলাদেশ।

কিন্তু খেলছেন না মুস্তাফিজুর রহমান। কী সমস্যা তার? কেউ বলছেন, তিনি ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ নন। আবার কেউ বলছেন বিষয়টা মানসিক। দুনিয়ার বাঘা বাঘা ব্যাটসম্যানের আত্মবিশ্বাসে চিড় ধরানো কাটার মাস্টার নাকি নিজের আত্মবিশ্বাসটা খুঁজে পাচ্ছেন না।

চিকিৎসক-ফিজিও-ট্রেনাররা বলছেন মুস্তাফিজের এখন কোনো সমস্যা থাকার কথা নয়। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, "মুস্তাফিজের কোনো সমস্যা নেই। ওর ভয় পাওয়ারও কিছু নেই। ডাইভ দিতে গিয়ে সে কাঁধে কাঁধে চোট পেয়েছিল। বোলিং করে কাঁধের চোটে সে পড়বে না।

এটা তাকে ভালোভাবে বোঝানো হয়েছে। "

কিন্তু মুস্তাফিজ বলছেন তার কাঁধে এখনও ব্যথা আছে। একই কথা বলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। প্রধান নির্বাচক জানিয়েছেন, "মুস্তাফিজ এখনো পুরোপুরি ফিট নয়। বলতে পারেন ৭৫ শতাংশ ফিট। মার্চে শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুত করা হচ্ছে তাকে। "

তাহলে মুস্তাফিজের আসল সমস্যাটা কোথায়? তার সমস্যাটা কি মনস্তাত্ত্বিক? বিসিবির চিকিৎসকের মতে, সেটা হতে পারে। আসলে বড় অপারেশনের পর সবার মনেই একটু ভয় কাজ করে। মুস্তাফিজের হয়তো এমন কোনো সমস্যা হয়েছে। তবে এটা সময়ের সঙ্গে সব ঠিক হয়ে যাবে। এর জন্য বেশি বেশি ম্যাচ খেলতে হবে। তাহলেই ফিরে পাওয়া যাবে আত্মবিশ্বাস। আন্তর্জাতিক ক্রিকেটে না ফেরায় বিসিবি এখন কাটার মাস্টারকে বিসিএলে খেলানোর পরিকল্পনা করছে।


মন্তব্য